দামের তোয়াক্কা না করেই কিনতে ভিড়, Mahindra Thar এর বিক্রি একলাফে 68% বাড়ল

Updated on:

Mahindra sold 5302 thar in April 2023 registers 68 percent sales growth

একটা সময় ছিল, যখন ভারতে হাতেগোনা সংখ্যক এসইউভি গাড়ি বিক্রি হতো। কিন্তু কালের আবহে ভারতীয়দের পছন্দে পরিবর্তন এসেছে। ইদানিং ক্রেতাদের মন মজেছে এসইউভি-তে। যার প্রমাণ অফ-রোডার মডেল Thar-এর বিক্রিবাটায় লক্ষ্য করা যায়। গত মাসে পেট্রলও ডিজেল ভ্যারিয়েন্ট মিলিয়ে মোট ৫,৩০২টি Mahindra Thar ভারতে বিক্রি হয়েছে। ২০২২-এর এপ্রিলে যার অঙ্ক ছিল ৩,১৫২ ইউনিট। ফলে এক বছরের ব্যবধানে বিক্রিতে ৬৮ শতাংশ বৃদ্ধি।

Mahindra Thar -এর বিক্রি এপ্রিলে 68% বাড়ল

প্রসঙ্গত, সম্প্রতি ১ লাখ ইউনিট বিক্রির মাইলফলক স্পর্শ করেছে থার। গত মাসে বিক্রি হওয়া মোট ৫,৩০২ ইউনিটের মধ্যে ডিজেল মডেল ছিল ৪,২৯৮টি এবং পেট্রোল ভার্সনের সংখ্যা ১,০০৪টি। দেখা যাচ্ছে পেট্রল ও ডিজেল ভ্যারিয়েন্টের ক্ষেত্রে ২০২২ এর এপ্রিলের তুলনায় গত মাসে চাহিদা যথাক্রমে ১৭ শতাংশ ও ৮৭ শতাংশ বেড়েছে।

Mahindra Thar-এর বিক্রি উর্দ্ধমুখী হওয়ার কারণ হিসাবে এ বছর গাড়িটির রিয়ার হুইল ড্রাইভ ভার্সনের লঞ্চকে কৃতিত্ব দেওয়া হয়েছে। এই মডেলের হাত ধরে গাড়িটির দামও হাতের নাগালের মধ্যে এসেছে। এতে উপস্থিত ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন এবং দৈর্ঘ্য ৪ মিটারের কম। ফলে যে সকল ক্রেতা ফোর হুইল ড্রাইভ সিস্টেম সহ অফ-রোডিংয়ের সক্ষমতা চাইছেন না, তাঁদের কাছে থার অধিক আবেদনময়ী হয়ে উঠেছে।

Mahindra Thar এর RWD ট্রিমের দাম এখন ১০.৫৪ লক্ষ টাকা থেকে শুরু করে ১৩.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। যেখানে AWD (অল হুইল ড্রাইভ) ভ্যারিয়েন্টের মূল্য ১৩.৮৭ লক্ষ টাকা থেকে ১৬.৫৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত। এদেশে গাড়িটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে Force Gurkha এবং আসন্ন Maruti Suzuki Jimny।

সঙ্গে থাকুন ➥