এক চার্জে 350 কিমি পার! অবিশ্বাস্য ইলেকট্রিক মোটরসাইকেল নিয়ে এন্ট্রি নিচ্ছে Urbet Electric Motors

Updated on:

Urbet Reveal New Electric Motorcycle

আজ থেকে আগামী ১৩ নভেম্বর পর্যন্ত ইতালির মিলন শহরে অনুষ্ঠিত হবে মিলান মোটরসাইকেল শো নামে পরিচিত EICMA। বহু চর্চিত এই ইভেন্টে অংশগ্রহণ করবে বিশ্বের নামকরা বাইক নির্মাতারা। ৬ দিনব্যাপী এই অনুষ্ঠানের মধ্যেই পৃথিবীবাসী সাক্ষী থাকবে নতুন নতুন সব মোটরবাইকের। এমনইভাবে স্পেনের মার্বেলা শহরে জন্ম নেওয়া ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা Urbet-এর হাত ধরে মুক্তি পেতে চলেছে তাদের ফ্লাগশিপ ইলেকট্রিক বাইক। যার নামকরন হয়েছে Lora S।

সংস্থার দাবি, বাইকটি সম্পূর্ণ চার্জে ৩৬০ কিলোমিটার পথ পাড়ি দিতে সক্ষম। যা শুনতে সত্যিই অবিশ্বাস্য লাগে। এতে ব্যবহৃত মোটর সর্বোচ্চ ২৪ বিএইচপি শক্তি উৎপন্ন করতে পারবে। তাছাড়াও বাইকটির শক্তি ভান্ডার হিসাবে রয়েছে ১১.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি। Lora S মডেলটি নব্য প্রাচীন ধারার সঙ্গে নেকেড ডিজাইনের যৌথ সহবস্থানে তৈরি।

পাশাপাশি মিলান মোটর শো-তে আরও একটি ব্যাটারি চালিত ম্যাক্সি স্কুটার লঞ্চ প্রদর্শন করবে তারা। স্কুটারটির নাম রাখা হয়েছে Gran Via। মার্বেলা কেন্দ্রিক এই সংস্থাটি বর্তমানে স্পেন, জার্মানি, সংযুক্ত আরব আমিরশাহী এবং পর্তুগালে ব্যবসার সাম্রাজ্য বিস্তার করেছে। EICMA 2022-এ যোগদানের মাধ্যমে নিজের বর্তমান ব্যবসায়িক মানচিত্র থেকে বেরিয়ে সমগ্র ইউরোপের ছড়িয়ে পড়ার পরিকল্পনা করছে Urbet Electric Motor।

বর্তমানে স্প্যানিশ সংস্থাটির তৈরি বৈদ্যুতিক দুই চাকার মডেলের মধ্যে সবচেয়ে কম দামে মেলে Raizor, ভারতীয় মুদ্রায় যার দাম ১.৭৯ লাখ টাকা। এই মডেলটি মূলত ফ্ল্যাট ফ্লোর যুক্ত আরবান স্কুটার হিসেবেই বাজারে এসেছে। পাশাপাশি সংস্থার হাতে রয়েছে Ego নামের আরও একটি ইলেকট্রিক স্কুটার। তাছাড়াও ১২৫ সিসি ইঞ্জিনের সমান সক্ষমতা যুক্ত আরও একটি ইলেকট্রিক টু হুইলার- Gairo রয়েছে তাদের পোর্টফোলিওতে। ডুয়েল ব্যাটারি যুক্ত এই মডেলটি এক চার্জে ১৬০ কিমি রাস্তা ছুটতে পারে যা ইউরোপের সবচেয়ে সস্তার ইলেকট্রিক বাইক হিসেবে পরিচিতি পেয়েছে।

আগামীতে Urbet-এর লঞ্চের তালিকায় রয়েছে আরো একটি নতুন ইলেকট্রিক ম্যাক্সি স্কুটার। এতে মিলবে অসাধারণ পারফরম্যান্স ও শক্তিশালী বৈদ্যুতিক মোটর। ২৬ বিএইচপি সর্বাধিক শক্তি যুক্ত ইলেকট্রিক মোটর একে চলার শক্তি যোগাবে। এই স্কুটারটি সর্বোচ্চ ১২০ কিমি/ঘণ্টা গতিতে ছুটতে পারে বলে জানিয়েছে তারা। ভারতে লঞ্চ হবে কিনা, সে বিষয়ে অবশ্য কিছু বলা হয়নি।

সঙ্গে থাকুন ➥