জলের দরে আগমন ঘটছে নতুন Jio Phone 4G-র, স্পিড কেমন হবে? উঠে এল নয়া তথ্য

Updated on:

Jio 4G Smartphone unisoc soc appears on Geekbench

ভারতের শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর রিলায়েন্স জিও (Reliance Jio) বর্তমানে ভারতের বিভিন্ন প্রান্তে তাদের ৫জি কানেক্টিভিটি পৌঁছে দেওয়ার জন্য জোরকদমে কাজ করছে। আর তার সাথে সাথেই কোম্পানিটি ৫জি নেটওয়ার্কের জন্য একটি ইন-হাউস স্মার্টফোন লঞ্চ করবে বলেও শোনা যাচ্ছে। দেরীতে হলেও রিলায়েন্স জিও তাদের ব্যবসায় বৈচিত্র্য আনতে সচেষ্ট হয়েছে। ব্র্যান্ডটি ইতিমধ্যেই Jio Phone Next নামে বাজারে একটি স্মার্টফোন উন্মোচন করেছে এবং তারা Jio Phone 5G-এর ওপরও কাজ করছে, যা দেশের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের এন্ট্রি-লেভেল ৫জি স্মার্টফোন হবে। আর এখন জিও-এর একটি নতুন হ্যান্ডসেটকে বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চ (Geekbench)-এ স্পট করা গেছে। চলুন তাহলে বেঞ্চমার্ক তালিকা থেকে আসন্ন জিও ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, দেখে নেওয়া যাক।

Reliance Jio- এর একটি নতুন ৪জি স্মার্টফোনকে দেখা গেল Geekbench-এর প্ল্যাটফর্মে

বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চ জিও ফোন ৫জি-এর কর্মক্ষমতা সংক্রান্ত তথ্যগুলি প্রকাশ করেছে এবং এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০প্লাস চিপসেটটি ব্যবহার করা হবে বলে নিশ্চিত করেছে। আর এবার Jio LS1602UWAB মডেল নম্বর সহ ব্র্যান্ডের একটি নতুন স্মার্টফোন গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে, যা ভবিষ্যতের কোনও এক সময় লঞ্চ হতে পারে।

প্রসঙ্গত, গিকবেঞ্চ তালিকাটি প্রকাশ করে যে, স্মার্টফোনটিতে একটি অক্টা-কোর চিপসেট রয়েছে, যার চারটি কোর ১.২০ গিগাহার্টজে রান করে এবং বাকি চারটি কোরের ক্লক স্পিড ১.৬০ গিগাহার্টজ। এই চিপসেটের সাথে গ্রাফিক্সের জন্য, পাওয়ারভিআর রোগ জিই৮৩২২ জিপিইউ-টি যুক্ত থাকবে। এই বিবরণগুলি থেকে এটি বেশ স্পষ্ট যে, জিও-এর এই ফোনটি সম্ভবত ইউনিসক এসসি৯৮৬৩এ চিপসেট দ্বারা চালিত হবে, যা ৪জি কানেক্টিভিটি সাপোর্ট করে।

এছাড়া তালিকা অনুযায়ী, ডিভাইসটির মাদারবোর্ডের মডেল নম্বর s9863a1h10_go_32b go 32b এবং স্মার্টফোনটিতে ২ জিবি র‍্যামও পাওয়া যাবে। নয়া জিও ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, ফোনটি গিকবেঞ্চ ৫-এর সিঙ্গেল-কোর টেস্টে ১২৬ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৪৬৯ পয়েন্ট স্কোর করেছে।

সম্ভবত, এই ডিভাইসটি গতবছর মাসে লঞ্চ হওয়া Jio Phone Next-এর উত্তরসূরি হিসেবে বাজারে আসতে চলেছে, যেটি ব্র্যান্ডের বর্তমান ৪জি ডিভাইস। যেহেতু, এটি ইতিমধ্যেই গিকবেঞ্চে উপস্থিত হয়েছে, তাই আশা করা হচ্ছে এটি আগামী কয়েকমাসের মধ্যেই বাজারে পা রাখবে।

সঙ্গে থাকুন ➥