Nothing Phone (2) নিয়ে অপেক্ষা শেষ, লঞ্চ হচ্ছে 11 জুলাই, কত দাম রাখা হবে

Updated on:

Nothing Phone 2 launch date

জনপ্রিয় ব্র্যান্ড Nothing আজ (১৩ই জুন) তাদের বহুল প্রতীক্ষিত স্মার্টফোন মডেল Nothing Phone (2) -এর আনুষ্ঠানিক লঞ্চের তারিখ ঘোষণা করল। আপকামিং এই হ্যান্ডসেট কার্ল পেই (Carl Pei) পরিচালিত স্টার্টআপটির দ্বিতীয় স্মার্টফোন হবে এবং Nothing Phone (1) মডেলের উত্তরসূরি হিসাবে আত্মপ্রকাশ করবে। সংস্থাটি কিছুদিন আগেই জানিয়েছিল যে আলোচ্য স্মার্টফোনকে জুলাই মাসে লঞ্চ করা হবে। যদিও তখন নির্দিষ্ট কোনো তারিখ উল্লেখ করা হয়নি। তবে আজ, Nothing Phone (2) -কে আগামী ১১ই জুলাই বিশ্বব্যাপী উন্মোচন করা হবে বলে সংস্থা তরফ থেকে নিশ্চিত করা হল।

Nothing Phone (2) স্মার্টফোনের লঞ্চের তারিখ

নাথিং আজ টুইটারে তাদের আপকামিং ফ্ল্যাগশিপ স্মার্টফোন নাথিং ফোন (২) -এর লঞ্চের তারিখ ঘোষণা করেছে। আগামী জুলাই মাসের ১১ তারিখ এটি লঞ্চ হতে চলেছে। একই সাথে জানা যাচ্ছে, আলোচ্য ফোনের জন্য লন্ডনে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করা হবে। এই ইভেন্ট স্থানীয় সময় অনুসারে দুপুর ৪টে (16:00 BST) থেকে অনুষ্ঠিত হবে। সর্বোপরি এই পুরো লঞ্চ ইভেন্টকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে লাইভ স্ট্রিম করা হবে। ভারতীয়রা রাত ৮:৩০টা (8:30 pm IST) থেকে সরাসরি নাথিং ফোন (২) এর লঞ্চ ইভেন্ট দেখতে পারবেন।

প্রসঙ্গত, বিগত কয়েক দিন ধরে নাথিং ফোন (২) এর চিপসেট এবং ব্যাটারি সহ অন্যান্য ফিচার সংক্রান্ত শেয়ার করছিলেন সংস্থার সিইও কার্ল পাই। ফলে আত্মপ্রকাশের অনেক আগেই আমরা ডিভাইসটির কী-ফিচার জেনে গিয়েছি। চলুন আলোচ্য হ্যান্ডসেট সম্পর্কে কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

Nothing Phone (2) -এর স্পেসিফিকেশন ও ফিচার

নাথিং ফোন (২) স্মার্টফোনের ডিসপ্লে পূর্বসূরি নাথিং ফোন (১) -এর তুলনায় ০.১৫-ইঞ্চি বড় হবে। অর্থাৎ উত্তরসূরিটি ৬.৭-ইঞ্চি ডিসপ্লে প্যানেলের সাথে আসবে। আবার সংস্থার তরফ থেকে রিলিজ করা টিজার ইমেজে, ডিভাইসের ডিসপ্লের উপরি অংশে পিল আকৃতির নচ কাটআউট দৃশ্যমান। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহার করা হবে। এছাড়া কার্ল পেই স্বয়ং নিশ্চিত করেছেন যে, তাদের এই আসন্ন মডেলের সাথে তিন বছরের অ্যান্ড্রয়েড আপডেট এবং চার বছরের সিকিউরিটি আপডেট পাওয়া যাবে। আর নাথিং ফোন (২) স্মার্টফোনে ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে বলেও জানা যাচ্ছে।

আপকামিং Nothing Phone (2) মডেলটিকে ভারতেও পাওয়া যাবে বলে সংস্থাটি ইতিমধ্যেই নিশ্চিত করেছে। তবে যে খবর আমাদের সর্বাধিক আনন্দ দিয়েছে তা হল, এই ফোনটি ‘মেড ইন ইন্ডিয়া’ হবে। এক্ষেত্রে এদেশে এর তৈরির দায়িত্বে থাকবে তামিলনাড়ুতে অবস্থিত বিওয়াইডি ইলেকট্রনিক (BYD Electronic), যারা হল মূলত একটি শেনঝেন-ভিত্তিক মোবাইল প্রস্তুতকারক সংস্থা। প্রসঙ্গত, Nothing Phone (1) ফোনকে এই একই ম্যানুফ্যাকচারিং সংস্থা তৈরী করেছিল।

উল্লেখ্য, কার্ল পেই জানিয়েছেন তাদের এই লেটেস্ট ফ্ল্যাগশিপ ফোনটি আরো অধিক টেকসই ডিজাইনের সাথে আসবে। জানা যাচ্ছে, নাথিং ফোন (২) -এ বিদায়ী মডেলের তুলনায় কম কার্বন ফুটপ্রিন্ট থাকবে। সংস্থার দাবি এতে ৫৩.৪৫ কেজি কার্বন ফুটপ্রিন্ট রয়েছে, যা কিনা নাথিং ফোন (১) -এর থেকে ৫ কেজি কম। তদুপরি, আসন্ন হ্যান্ডসেটটি পূর্বসূরি নাথিং ফোন (১) -এর তুলনায় তিন গুণ বেশি পুনর্ব্যবহৃত (recycled) বা জৈব-ভিত্তিক (bio-based) উপাদানের সাথে আসবে। এই ডিভাইসকে প্লাস্টিক-মুক্ত প্যাকেজিংয়ের সাথে অফার করা হবে। এছাড়াও, ফোনের অ্যালুমিনিয়াম ফ্রেমটি ১০০% পুনর্ব্যবহারযোগ্য উপকরণ দিয়ে তৈরি করা হবে বলেও নিশ্চিত করা হয়েছে।

নাথিং ফোন (২) এর সম্ভাব্য দাম (Nothing Phone (2) Expected Price in India)

নাথিং ফোন (২) এর মূল্য এখনও জানা যায়নি। তবে আশা করা হচ্ছে এটির দাম ৪০,০০০ টাকার কাছাকাছি রাখা হবে।

সঙ্গে থাকুন ➥