বাজার কাঁপাতে আসছে Oppp-র নতুন ফ্লিপ ফোন ও স্মার্টঘড়ি, লঞ্চের দিনক্ষণ প্রকাশ্যে

Updated on:

oppo-find-n3-flip-launch-date-august-29-watch-4-pro-design-specifications-features-expected

বেশ কিছু মাস ধরেই ওপ্পো (Oppo)-এর পরবর্তী প্রজন্মের Find N সিরিজের ফোল্ডেবল স্মার্টফোনগুলিকে নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা চলেছে। বিগত কয়েক মাসে অনেক টিপস্টার আসন্ন বুক স্টাইলের Oppo Find N3 এবং ক্ল্যাম্পশেল ডিজাইনের Find N3 Flip – উভয় ফোনেরই স্পেসিফিকেশন ইন্টারনেটে প্রকাশ করছেন। সম্প্রতি গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম এবং চীনা কম্পালসারি সার্টিফিকেশন সাইটে Find N3 Flip-কে দেখা গেছে। আর এখন ওপ্পো অবশেষে চীনের বাজারে এই আপকামিং ফ্লিপ ফোনটির লঞ্চের তারিখ ঘোষণা করেছে।

ঘোষিত হল Oppo Find N3 Flip-এর লঞ্চের সময়সূচি

ওপ্পো ফাইন্ড এন৩ ফ্লিপ ফোনটি হবে ব্র্যান্ডের দ্বিতীয় প্রজন্মের ক্ল্যামশেল ডিভাইস। ফাইন্ড এন২ ফ্লিপ হল ওপ্পোর প্রথম ক্ল্যামশেল স্মার্টফোন, যা গত বছর ডিসেম্বর মাসে চীনে আয়োজিত ওপ্পো ইনো ডে ২০২২ (Oppo Inno Day 2022) ইভেন্টে ফাইন্ড এন২-এর সাথে লঞ্চ করা হয়েছিল। এর কয়েক মাস পরে, ওপ্পো লন্ডনে আয়োজিত একটি লঞ্চ ইভেন্টে বিশ্ববাজারের জন্য ফাইন্ড এন২ ফ্লিপ স্মার্টফোনটি লঞ্চ করে। এছাড়াও, কোম্পানিটি গত মার্চ মাসে ভারতে এই ফ্লিপ হ্যান্ডসেটটির মূল্য প্রকাশ করেছে। ওপ্পো দ্বারা শেয়ার করা লেটেস্ট টিজার থেকে জানা গেছে যে, ওপ্পো ফাইন্ড এন৩ ফ্লিপ আগামী ২৯ আগস্ট চীনে লঞ্চ করা হবে। ব্র্যান্ড নিশ্চিত করেছে যে, ডিভাইসটির সাথে ওপ্পো ওয়াচ ৪ প্রো স্মার্টওয়াচটিও বাজারে আত্মপ্রকাশ করবে।

Oppo Find N3 Flip-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

Oppo Find N3 Flip ৬.৮ ইঞ্চির প্রাইমারি অ্যামোলেড ফোল্ডেবল ডিসপ্লের সাথে আসবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এই ফ্লিপ ফোনে ৩.২৬ ইঞ্চির অ্যামোলেড কভার স্ক্রিন দেখা যাবে। ফোনটিতে দক্ষ পারফরম্যান্সের জন্য MediaTek Dimensity 9200 প্রসেসর ব্যবহৃত হবে, যা গ্রাফিক্সের জন্য Mali-G715 Immortalis MP11 জিপিইউ-এর সাথে যুক্ত থাকবে। Find N3 Flip-এ সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে কালার ওএস ১৩ (Color OS 13) কাস্টম স্কিনে রান করবে এটি।

ক্যামেরার ক্ষেত্রে, Oppo Find N3 Flip-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX 890 প্রাইমারি লেন্স, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ৩২ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Find N3 Flip-এ ৪,৩০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। নিরাপত্তার জন্য, হ্যান্ডসেটটিতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং অডিওর জন্য স্টেরিও স্পিকার অন্তর্ভুক্ত থাকবে। পরিশেষে Oppo Find N3 Flip-এর কানেক্টিভিটি অপশনে সামিল থাকবে, ৫জি স্ট্যান্ড-অ্যালোন/নন স্ট্যান্ড-অ্যালোন, ৪জি, ওয়াই-ফাই ৮০২.১১এএক্স, ব্লুটুথ ভি৫.৩, ইউএসবি টাইপ-সি পোর্ট, জিপিএস, গ্যালিলিও, বেইদোউ, কিউ জেডএসএস এবং এনএফসি।

সঙ্গে থাকুন ➥