ফোনের জন্য জীবন শেষ! iPhone 15 Pro Max কিনে দিতে না পারায় বাবাকে ‘শাস্তি’ দিল মেয়ে

Published on:

reddit-viral-post-daughter-demand-iphone-15-pro-max-for-console-games-father-denies-she-accuses

টেক জায়ান্ট Apple এর লেটেস্ট iPhone 15 Pro সিরিজের মডেলগুলি জনসাধারণের মধ্যে ব্যাপক চাহিদা তৈরী করেছে। বিশেষত গেমাররা বর্তমানে iPhone 15 Pro অথবা টপ-এন্ড iPhone 15 Pro Max ফোন ব্যবহার করতে আগ্রহ দেখাচ্ছেন। আসলে, এই মডেল দুটিতে রেসিডেন্ট ইভিল (Resident Evil), ডেথ স্ট্র্যান্ডিং (Death Stranding) এবং অ্যাসাসিনস ক্রিড মিরাজ (Assassin’s Creed Mirage) -এর মতো জনপ্রিয় কনসোল গেমগুলি সহজে পরিচালনা করা যায়। যেকারণে iPhone 15 Pro সিরিজ বর্তমানে গেমিংয়ের জন্য সেরা একটি বিকল্প হয়ে উঠেছে। তবে এই সুবিধার জন্য অশান্তি দেখা দিয়েছে একটি পরিবারে।

ঘটনাটা একটু খুলে বলি তাহলে। হালফিলে রেডিট (Reddit) প্ল্যাটফর্মে একটি পোস্ট বিশেষভাবে নজড় কেড়েছে নেটিজেনদের। যেখানে এক ব্যক্তি জানিয়েছেন, তার ১১ বছর বয়সী মেয়ে একজন বড় গেমার। যেকারণে তিনি অবশ্যই খুব গর্বিত। কিন্তু সেই মেয়ের মুখে সম্প্রতি তাকে – “তার জীবন নষ্ট করছেন” বলে শুনতে হয়েছে। ভাবছেন কেন? কারণ ব্যক্তিটি তার মেয়েকে আইফোন ১৫ প্রো ম্যাক্স কিনে দেননি।

রেডিট ব্যবহারকারী জানিয়েছেন, তিনি দুই বছর আগে তার পুরানো আইফোন ৮ ফোনটি মেয়েকে ব্যবহার করতে দিয়েছিলেন। মেয়েটি মূলত বন্ধুদের সাথে চ্যাট করতে, সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে এবং কলিং ও টেক্সটিংয়ের জন্য হ্যান্ডসেট ব্যবহার করতো। সম্প্রতি সে গেমিংয়ের প্রতি আকৃষ্ট হয়। কিন্তু আইফোন ৮ মডেলের ভারী গেম খেলা সম্ভব হচ্ছিলো না। উপরন্তু বন্ধু-বান্ধবদের হাতে নতুন প্রজন্মের আইফোন দেখে সে একটি নতুন ফোন চেয়েছিল বাবার কাছে। এক্ষেত্রে পোস্ট অনুসারে, ওই ব্যক্তি তার মেয়েকে আইফোন ১৩ উপহার হিসাবে দেওয়ার কথা ভেবেছিলেন। কেননা এর দাম ৬০০ ডলার (ভারতীয় মূল্যে ৫৯,৯০০ টাকা) হওয়ার তার বাজেটের মধ্যে আসছিল। একইসাথে ডিভাইসটি ভাল ক্যামেরা এবং ব্যাটারি লাইফও অফার করে। ফলে ব্যক্তিটি ভেবেছিল তার গেমার মেয়ে এমন একটা মোবাইল পেয়ে যারপরনাই খুশি হবে।

কিন্তু সেগুড়ে বালি! ১১ বছরের কিশোরী বাবার কাছে চেয়ে বসে ১,১৯৯ ডলার মূল্যের (ভারতে ১,৫৯,৯০০ টাকা) iPhone 15 Pro Max। কারণ দেখিয়ে সে বলে “এই ফোন এ১৭ প্রো চিপসেট চালিত এবং ১২০ হার্টজ ডিসপ্লে রিফ্রেশ রেট সাপোর্ট করায় কনসোল-লেভেল গেম খেলার জন্য আদর্শ।”

যদিও রেডিট ব্যবহারকারী কারণটি বিশেষ গুরুত্ব সহকারে দেখেননি। কেননা তার মতে, এটা অর্থের অপচয় ছাড়া আর কিছুই না। তাই তিনি ব্যয়বহুল iPhone 15 Pro Max কিনে দিতে পারবেন না বলে সাফ জানিয়ে দেন। যা শুনে মেয়েটি ক্ষিপ্ত হয়ে ওঠে এবং বাবার উপর ‘তার জীবন নষ্ট’ করার দায় চাপায়। ব্যক্তিটি সন্তানের থেকে এইরকম গুরুতর অভিযোগে অভিযুক্ত হয়ে বেশ হতাশ!

সঙ্গে থাকুন ➥