Redmi K70 Series: বিদ্যুৎগতির প্রসেসর দিয়ে অসাধারণ ফোন লঞ্চ করতে চলেছে রেডমি

Published on:

Redmi K70 Series Launch Date

কোয়ালকম (Qualcomm) আগামী অক্টোবর মাসে আয়োজিত স্ন্যাপড্রাগন টেক সামিট (Snapdragon Tech Summit) ইভেন্টে তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 3 প্রসেসর উন্মোচন করতে পারে। একইসাথে শোনা যাচ্ছে, এই চিপসেটের প্রথম স্মার্টফোন এ বছরের নভেম্বরে লঞ্চ হবে। Xiaomi 14 সিরিজ এই প্রসেসর দিয়ে লঞ্চ করা প্রথম ফোনগুলির মধ্যে অন্যতম হবে। এখন এক টিপস্টার দাবি করেছেন যে, শাওমির সাব-ব্র্যান্ড রেডমি (Redmi)-ও SD8G3 চিপের সঙ্গে ফোন লঞ্চ করবে৷ রেডমির কোন মডেলে প্রসেসরটি ব্যবহৃত হবে, আসুন জেনে নেওয়া যাক।

Redmi K70 Pro ফোনে Snapdragon 8 Gen 3 থাকতে পারে

প্রথমেই জানাই, রেডমি গত বছর ডিসেম্বরে রেডমি কে৬০ সিরিজের অধীনে রেডমি কে৬০ই, রেডমি কে৬০ (স্ট্যান্ডার্ড) এবং রেডমি কে৬০ প্রো লঞ্চ করেছে। এই ফোনগুলিতে যথাক্রমে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০, স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ এবং স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট ব্যবহার করা হয়েছে। আসন্ন রেডমি কে৭০ সিরিজের অধীনেও একাধিক স্মার্টফোন লঞ্চ হবে। টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশনের দাবি, এই লাইনআপে একটি স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ ফোনও আসবে। কে৬০ প্রো-এর উত্তরসূরি হিসেবে আগত রেডমি কে৭০ প্রো-এ উল্লিখিত চিপসেট ব্যবহৃত হতে পারে।

প্রসঙ্গত, রেডমি কে৬০ প্রো মডেলটি শুধু চীনেই লঞ্চ হয়েছে। তাই, এর উত্তরসূরিটিও চীনের বাইর মুক্তি পাবে কিনা, তা স্পষ্ট নয়। বর্তমানে, রেডমি কে৭০ সিরিজের অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি। বিভিন্ন রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে Qualcomm Snapdragon 8 Gen 3 চিপটি ৩.৭৫ গিগাহার্টজে রান করা একটি কর্টেক্স এক্স৪ কোর, ৩.০ গিগাহার্টজ ক্লক স্পিডের পাঁচটি কর্টেক্স-এ৭২০ কোর এবং ২.০ গিগাহার্টজে কাজ করা দুটি কর্টেক্স-এ৫২০ কোর দ্বারা গঠিত হবে।

অঘোষিত ওই প্রসেসরটিকে অসাধারণ স্কোর সহ গিকবেঞ্চ (Geekbench) এবং আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে। গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে, SD8G3 যথাক্রমে ২,৫৬৩ এবং ৭,২৫৬ পয়েন্ট অর্জন করেছে। অন্যদিকে, একই চিপ আনটুটু-তে ১৭,৭১,১০৬ পয়েন্ট স্কোর করেছে।

সঙ্গে থাকুন ➥