Sony Xperia 5 V: 16 জিবি র‍্যাম ও দুর্দান্ত ক্যামেরার ঝাক্কাস ফোন আনছে সনি, লঞ্চ কত তারিখে

Published on:

Sony Xperia 5 V Launch Date

সনি (Sony) এখন বছরে খুব বেশি স্মার্টফোন লঞ্চ করে না। তবে স্মার্টফোন মার্কেটে সক্রিয় না থাকলেও, সংস্থার Xperia সিরিজের ফ্ল্যাগশিপ ফোনের অনুরাগীর সংখ্যা প্রচুর। গত মে মাসে Sony Xperia 1V এবং Xperia 10 V বাজারে এসেছে। এখন জাপানি ব্র্যান্ডটি তাদের পরবর্তী এক্সপেরিয়া স্মার্টফোন, Xperia 5 V-এর লঞ্চের দিনক্ষণ ঘোষণা করেছে। এটি গত বছর লঞ্চ হওয়া Xperia 5 IV-এর উত্তরসূরি হিসেবে আগামী মাসের শুরুতেই বাজারে আসতে চলেছে।

Sony Xperia 5 V আগামী সপ্তাহে লঞ্চ হবে

সনি নিশ্চিত করেছে যে, তারা আগামী ১ সেপ্টেম্বর বিকাল ৪টায় (স্থানীয় সময়) এক্সপেরিয়া ৫ ভি ফোনটির ওপর থেকে পর্দা সরাতে চলেছে। লঞ্চ ইভেন্টটি ব্র্যান্ডের ইউটিউব চ্যানেলে লাইভ-স্ট্রিম করা হবে। ডিভাইসটির ক্যামেরা, বিশেষ করে লো লাইট ফটোগ্রাফিকে হাইলাইট করে একটি ছোট টিজারও শেয়ার করেছে সংস্থা। সেখানে বক্সি ফর্ম ফ্যাক্টরের সাথে ফোনটি দেখা গেছে এবং ডান দিকে পাওয়ার বাটন এবং ভলিউম রকার কী রয়েছে।

টিজারে অবশ্য সনি এক্সপেরিয়া ৫ ভি-এর কোনও অতিরিক্ত বিবরণ প্রকাশ করা হয়নি। তবে, গত মাসে ডিভাইসটির একটি প্রোমোশনাল ভিডিও অনলাইনে ফাঁস হয়, যা এই ফোনের পিল-আকৃতির প্রসারিত রিয়ার ক্যামেরা মডিউলটিকে প্রদর্শন করেছিল। মডিউলটির মধ্যে দুটি সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট এবং জেইস টি* (Zeiss T*) আবরণ দেখা গেছে। এক্সপেরিয়া ৫ ভি ৩.৫ মিমি হেডফোন জ্যাক নিয়ে আসবে ব্লু, ব্ল্যাক ও হোয়াইট কালার অপশনে পাওয়া যাবে। ফ্রন্ট প্যানেলের ক্ষেত্রে, এক্সপেরিয়া ৫ ভি-এ চিরাচরিত বেজেল যুক্ত ডিসপ্লে থাকবে।

এছাড়াও সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে জানা গেছে, Sony Xperia 5 V ফোনটিতে Qualcomm-এর ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 2 প্রসেসর ব্যবহৃত হবে, যা ১৬ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে। ইতিমধ্যেই Xperia 5 V চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটেরও অনুমোদন লাভ করেছে, যার তালিকা অনুযায়ী, ফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥