চলতি আইপিএলে‌ বড় ধাক্কা ভারতীয় দলের, প্রধান ভারতীয় স্পিনার ছিটকে গেলেন চোটে, কবে ফিরবেন অনিশ্চিত তাও

Published on:

Kuldeep Yadav injury

আইপিএলে (IPL 2024) ক্রিকেটাররা নিজেদের সবটুকু দিয়ে লড়াই করলেও সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় চোটের বিষয়টি তারা বিশেষ গুরুত্ব দিচ্ছে। তবে এর মধ্যেই একাধিক ক্রিকেটার বিভিন্ন চোট সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছেন। এবার দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) শিবিরের জন্য এল চিন্তার খবর। দলের গুরুত্বপূর্ণ তারকা স্পিনার চোট পেয়ে এবার মাঠের বাইরে চলে গেলেন।

দিল্লি ক্যাপিটালস এই বছর আইপিএলে একের পর এক হার দিয়ে যাত্রা শুরু করেছে। একমাত্র তৃতীয় ম্যাচে চেন্নাই সুপার কিংসকে তারা ২০ রানে পরাজিত করে। ফলে এখন টুর্নামেন্টের পয়েন্ট তালিকায় দিল্লি ২ পয়েন্ট সংগ্রহ করে ৯ নম্বরে অবস্থান করছে। তবে দিল্লির অন্যতম তারকা স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের পরে পায়ের কুঁচকিতে ব্যথা অনুভব করেন। ফলে তারপর দুই ম্যাচে তিনি দলের হয়ে অংশগ্রহণ করেননি। এবার কুলদীপের চোটের বিষয়ে আরও চিন্তায় দিল্লি ক্যাপিটালস।

এই ২৯ বছর বয়সী ক্রিকেটারের চোটের বিষয়ে জিজ্ঞাসা করা হলে সম্প্রতি আইপিএলের একটি সূত্র পিটিআইকে জানায়, “কুলদীপের ম্যাচে অংশগ্রহণ করার জন্য সুস্থ হতে আরও কিছুটা সময় লাগবে।” এর ফলে ৭ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে দিল্লির পরবর্তী ম্যাচেও তিনি অনুপস্থিত থাকতে চলেছেন। অন্যদিকে জুন মাস থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ায় বিসিসিআই এই চোটের বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে। কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ এবং আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলের সম্ভাব্য সদস্য হিসাবে কুলদীপের চোটের বিষয়ে সমস্ত রকম ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পুনর্বাসনের জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিকিৎসক দলের পরামর্শ পর্যন্ত নেওয়া হবে। কুলদীপ যাদব ছাড়াও ফ্র্যাঞ্চাইজিদের ভারতীয় খেলোয়াড়দের সম্পর্কে যেকোনো সমস্যা বা চোটের বিষয়ে এনসিএ-তে অবিলম্বে রিপোর্ট করা বাধ্যতামূলক করা হয়েছে। উল্লেখ্য ভারতীয় এই অভিজ্ঞ স্পিনার সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজের দুরন্ত ফর্মে ছিলেন। তিনি একাই এই সিরিজে ১৯ টি উইকেট তুলে নিয়েছিলেন। আইপিএলেও কুলদীপের ৭৫ ম্যাচে ৭৪ উইকেট উইকেট সংগ্রহে আছে।

সঙ্গে থাকুন ➥