১১,০০০ টাকা ছাড়ে গ্রিন কালারের Apple iPhone 13 কেনার সুযোগ দিচ্ছে Flipkart এবং Aptronix India

Updated on:

গত ৮ মার্চ ‘Apple Peek Performance’ ইভেন্টে iPhone 13 (আইফোন ১৩) সিরিজের জন্য দুটি নতুন কালার ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে Apple (অ্যাপল)। তাই এবার থেকে iPhone 13 এবং iPhone 13 Pro মডেলদ্বয় সবুজ রঙের দুটি ভিন্ন শেডে মার্কেটে উপলব্ধ হবে, যার ফলে গ্রাহকরা এই ফোনটি কেনার ক্ষেত্রে অতিরিক্ত কালার অপশন পেয়ে যাবেন। iPhone 13-এর সবুজ রঙের শেডটি বেশ ডার্ক এবং আকর্ষণীয়। অন্যদিকে, iPhone 13 Pro সিরিজে এখন নতুন আলপাইন গ্রিন (Alpine Green) কালার অপশন পাওয়া যাবে। সেক্ষেত্রে সকল অ্যাপলপ্রেমীরা লেটেস্ট আইফোনের এই ঝকঝকে নতুন কালার ভ্যারিয়েন্ট পকেটস্থ করার পরিকল্পনা করছেন তাদেরকে জানিয়ে রাখি, বর্তমানে Flipkart (ফ্লিপকার্ট) এবং Aptronix India (অ্যাপট্রোনিক্স ইন্ডিয়া) থেকে বেশ খানিকটা ছাড়ে এই মডেলটি কেনার সুযোগ মিলছে।

আসলে ফ্লিপকার্ট এবং অ্যাপট্রোনিক্স উভয়ই তাদের ওয়েবসাইটে আইফোন ১৩ গ্রিনকে পুরোনো কালারের মডেলের দামেই, অর্থাৎ ৭৯,৯০০ টাকায় তালিকাভুক্ত করেছে। তবে এর ওপর তিনটি অফার রয়েছে। আইফোন ১৩-এ একটি অগ্রিম ডিসকাউন্ট, একটি ক্যাশব্যাক অফার এবং একটি এক্সচেঞ্জ বোনাস রয়েছে যার সুবাদে ক্রেতারা ৬৫,৯০০ টাকারও কমে এই ব্র্যান্ড-নিউ সবুজ রঙের মডেলটিকে ঘরে আনতে পারবেন। তবে এক্ষেত্রে বিশেষ কিছু শর্তাবলী প্রযোজ্য। আসুন বিষয়টি সম্পর্কে একটু বিস্তারিতভাবে আলোচনা করা যাক।

আপনি যদি ফ্লিপকার্ট বা অ্যাপট্রোনিক্স ইন্ডিয়া ওয়েবসাইট থেকে আইফোন ১৩ কেনেন, তাহলে আপনি ৫,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেয়ে যাবেন। তবে এই আনকোরা নতুন আইফোন মডেলটি কেনার জন্য আপনি যদি অ্যাপট্রোনিক্স ইন্ডিয়া প্ল্যাটফর্মটিকে বেছে নেন, তবে আপনাকে একটি ছোট্ট কাজ করতে হবে। চেক আউট করার সময়, আপনাকে একটি কুপন কোড এন্টার করতে হবে। এই কোডটি দেওয়া মাত্রই আইফোন ১৩-এর ১২৮ জিবি ভ্যারিয়েন্টটির দাম ৭৯,৯০০ টাকা থেকে কমে ৭৪,৯০০ টাকায় নেমে আসবে।

সেইসাথে ফ্লিপকার্ট এবং অ্যাপট্রোনিক্স উভয়ই আইফোন ১৩ গ্রিনে একটি ক্যাশব্যাক অফার প্রদান করছে। সেক্ষেত্রে আপনার কাছে আইসিআইসিআই ব্যাঙ্ক, কোটাক ব্যাঙ্ক বা এসবিআইয়ের ক্রেডিট কার্ড অথবা ডেবিট কার্ড থাকলে তবেই কিন্তু আপনি এই ক্যাশব্যাকটি পেতে সক্ষম হবেন। যদিও ফ্লিপকার্টের ক্ষেত্রে এসবিআই কার্ড গ্রাহকদের জন্য কোনো অফার নেই, তবে অ্যাপট্রোনিক্স তিনটি ব্যাঙ্কের কার্ড মারফত অনলাইন পেমেন্টেই ক্যাশব্যাক দেবে ক্রেতাদের। উল্লেখ্য, দুটি প্ল্যাটফর্মেই ৬,০০০ টাকা ক্যাশব্যাক পাওয়া যাবে, যার ফলে আইফোন ১৩ গ্রিনের দাম কমে হবে ৬৮,৯০০ টাকা। এই অফারটি ইএমআই এবং নন-ইএমআই উভয় ট্রানজ্যাকশনের ক্ষেত্রেই প্রযোজ্য।

উপরন্তু, এই আইফোনটি কেনার ক্ষেত্রে দুটি শপিং প্ল্যাটফর্মই ৩,০০০ টাকা এক্সচেঞ্জ বোনাস অফার করছে, যার ফলে আরও কম দামে ডিভাইসটি কেনার সুযোগ মিলবে। তবে এখানেই শেষ নয়, ফ্লিপকার্ট এবং অ্যাপট্রোনিক্স ইন্ডিয়া উভয়েই এই আইফোন মডেলটিতে একটি দুর্দান্ত এক্সচেঞ্জ অফার দিচ্ছে, যার সুবাদে ফোনটির দাম আরও খানিকটা কমে যাবে। এই হ্যান্ডসেটটি কেনার ক্ষেত্রে সর্বোচ্চ ১৩,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফার দিচ্ছে ফ্লিপকার্ট; অন্যদিকে অ্যাপট্রোনিক্স ছাড় দেওয়ার জন্য সার্ভিফাই (Servify)-এর এক্সচেঞ্জ ভ্যালু পলিসি ব্যবহার করবে। তবে এক্ষেত্রে মনে রাখতে হবে, যে ফোনটি এক্সচেঞ্জ করা হচ্ছে তার বর্তমান অবস্থা তথা গুণমানের ওপরেই সম্পূর্ণভাবে নির্ভর করবে এক্সচেঞ্জ অফারের পরিমাণ।

মোদ্দা কথা হল যে, দুটি প্ল্যাটফর্ম থেকেই আইফোন ১৩-এর এই নয়া কালার ভ্যারিয়েন্টটি কিনলে ক্রেতারা বেশ অনেকটাই ছাড় পেতে সক্ষম হবেন। যেখানে অ্যাপলের অনলাইন স্টোর থেকে মডেলটি কিনতে হলে ক্রেতাদেরকে কিন্তু গুনে গুনে ৭৯,৯০০ টাকাই দিতে হত, আর এক টাকাও ছাড়ের সুযোগ মিলত না! তাই সেদিক থেকে দেখতে গেলে সস্তায় আইফোন কেনার ক্ষেত্রে সাম্প্রতিক এই অফারটি কিন্তু বেশ আকর্ষণীয়। তাই যদি আপনি এই নতুন গ্রিন আইফোনটিকে ঘরে আনার প্ল্যান করে থাকেন, তাহলে আর দেরি না করে দুটি ওয়েবসাইটের যাবতীয় অফার পুঙ্খানুপুঙ্খভাবে বিবেচনা করে কেনার জন্য প্রস্তুতি নিয়ে ফেলুন।

সঙ্গে থাকুন ➥