সূর্যের আলোয় চার্জ হবে, Garmin Enduro 2 স্মার্টওয়াচ ৪৬ দিনের ব্যাটারি ব্যাকআপ সহ লঞ্চ হল

Published on:

garmin-enduro-2-smartwatch-launched-price-features

গতবছর Garmin সংস্থাটি মাউন্টেন ক্লাইম্বিং, হাইকিং এবং অন্যান্য স্পোর্টসের জন্য বিশেষভাবে ডিজাইন করেছিল Enduro স্মার্টওয়াচ। এবার সংস্থাটি নিয়ে আসলো এর উত্তরসূরি অর্থাৎ নতুন একটি মাল্টি স্পোর্টস ওয়াচ, যার নাম Garmin Enduro 2। নতুন এই স্মার্টওয়াচটি আরো উন্নততর ফিচার এবং দীর্ঘতর পারফরম্যান্স অফার করবে বলে দাবি করেছে সংস্থাটি। চলুন দেখে নেওয়া যাক নতুন Garmin Enduro 2 স্মার্টওয়াচের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Garmin Enduro 2 স্মার্টওয়াচের দাম ও লভ্যতা

আন্তর্জাতিক বাজারে গার্মিন এনডুরো ২ স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ১,০৯৯.৯৯ ডলার (প্রায় ৮৭,৪০০ টাকা)। সংস্থার নিজস্ব ওয়েবসাইট থেকে এটি কিনতে পাওয়া যাচ্ছে।

Garmin Enduro 2 স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

নতুন গার্মিন এনডুরো ২ স্মার্টওয়াচটির স্পেসিফিকেশন প্রসঙ্গে বলতে গেলে এটি লাইটওয়েট টাইটেনিয়াম বডির তৈরি। তাছাড়া নাইলন ব্যান্ডের এই ঘড়িটিতে দেওয়া হয়েছে টাচস্ক্রিন, যা পাওয়ার স্যাফায়ার লেন্স দ্বারা সুরক্ষিত। তদুপরি ইউজার জিপিএস মোডে ঘড়িটির ব্যাটারি লাইফ সান চার্জিং এবং স্যাট আইকিউ (SatIQ) টেকনোলজির মাধ্যমে ১৫০ ঘন্টা পর্যন্ত বর্ধিত করতে পারবেন। এমনকি একবার চার্জে ঘড়িটির ব্যাটারি ৪৬ দিন পর্যন্ত স্মার্টওয়াচ মোডে ব্যাকআপ দিতে সক্ষম।

তবে নতুন এই স্পোর্টস ওয়াচের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য শুধুমাত্র সানলাইট ক্যাপচার নয়, এতে রয়েছে একটি বিল্ট-ইন ফ্লাসলাইট, যা ফেনিক্স ৭ সিরিজের স্মার্টওয়াচের থেকে দ্বিগুন উজ্জলতা প্রদান করবে। উপরন্তু ঘড়িটিকে অন্ধকারে ড্রাইভিংয়ের সময় ব্যবহার করলে, এর রেড সেফটি লাইট মোড কিংবা ম্যাচিং স্ট্রোব মোড চালু করা যাবে।

অন্যদিকে, Garmin Enduro 2 স্মার্টওয়াচে রয়েছে প্রিলোডেড টোপোঅ্যাক্টিভ ম্যাপ, ভিজুয়াল রেস প্রিডিক্টর। তাছাড়া অ্যাথলেটিকদের সাহায্য করার জন্য গ্রেড অ্যাডজাস্টেড পেস অপশন সহ একাধিক হেলথ এবং ফিটনেস ফিচার উপলব্ধ। এর মধ্যে থাকছে হার্ট রেট, স্ট্রেস, SpO2 এবং স্লিপ মনিটর। সাথে রয়েছে হেলথ স্ন্যাপশট, বডি ব্যাটারি এবং ফিটনেস এজ।

সঙ্গে থাকুন ➥