ফিটনেস সচেতন মানুষদের জন্য লঞ্চ হল Garmin Forerunner 55 স্মার্টওয়াচ

Published on:

জনপ্রিয় স্মার্ট ওয়্যারেবল ডিভাইস মেকার Garmin, ভারতে Forerunner 55 নামের একটি নতুন স্মার্টওয়াচ লঞ্চ করল। একগাদা চমকপ্রদ ফিচারে ঠাসা হলেও মূলত ওয়াচটির বৈশিষ্ট্য হল এটি ব্যবহারের জন্য খুবই সহজসাধ্য। ফিটনেস সচেতন মানুষদের জন্য ঘড়িটি একেবারে উপযুক্ত। পূর্বে এই সুইস কোম্পানি কর্তৃক লঞ্চ হওয়া Venu 2 এবং Venu 2S ঘড়িগুলির মতো এই ঘড়িটিতেও জিপিএস (GPS) ফাংশন সাপোর্ট করে। শরীরচর্চার ক্ষেত্রে দৌড় অন্যতম গুরুত্বপূর্ণ একটি ব্যায়াম। আর এই ঘড়িটি বিশেষভাবে তৈরীই হয়েছে রানারদের জন্য এবং সেটির ইঙ্গিত নামকরণের মধ্যেই আছে। যদিও ‘ফোররানার’ সিরিজটি Garmin কোম্পানির বহুলচর্চিত একটি নাম। ফিচারের দিক থেকে এই ওয়াচটিতে আছে বিল্ড-ইন জিপিএস, হার্ট রেট মনিটরিং, রেস প্রেডিক্টর, ওমেন হেল্থ ট্র্যাকিং এবং আরও অনেক লাইফস্টাইল সংক্রান্ত গুরুত্বপূর্ণ ফিচার। ঘড়িটি নির্মাণের ক্ষেত্রে একেবারে অত্যাধুনিক Garmin প্রযুক্তিকে ব্যবহার করা হয়েছে। আধুনিক সময়ে আট থেকে আশি প্রত্যেকেই ফিটনেস ফ্রিক। আর সেই জন্য, শরীরচর্চার ক্ষেত্রে বিভিন্ন রকম গোল সেট করে এগিয়ে যেতে Forerunner 55 স্মার্টওয়াচের বিকল্প খুঁজে পাওয়া সত্যিই দুষ্কর। চলুন এবার জেনে নেওয়া যাক Garmin Forerunner 55 স্মার্টওয়াচের দাম, প্রাপ্যতা, স্পেসিফিকেশন এবং ফিচার সম্বন্ধে।

Garmin Forerunner 55 স্মার্টওয়াচের দাম এবং প্রাপ্যতা

ভারতে গারমিন ফোররানার ৫৫ স্মার্টওয়াচটির দাম ২০,৯৯০ টাকা। ঘড়িটি ব্ল্যাক, অ্যাকোয়া, মনটের্রা গ্ৰে এই তিনটি রঙের ভ্যারিয়েন্টে এসেছে। ঘড়িটিকে ই-কমার্স সাইট Amazon, Flipkart, Tata Cliq, synergizer.co.in এবং গারমিন ব্র্যান্ড স্টোর থেকে ক্রয় করা যাবে।

Garmin Forerunner 55 স্মার্টওয়াচের স্পেসিফিকেশন এবং ফিচার

গারমিন ফোররানার ৫৫ স্মার্টওয়াচটিতে রয়েছে ২০৮×২০৮ পিক্সেল রেজোলিউশন বিশিষ্ট ১.০৪ ইঞ্চির ডিসপ্লে। রানাররা যাতে দৌড়ের ওপর মনোযোগ রাখতে পারেন এবং নিজেদের অপরিহার্য প্রশিক্ষণকে আলাদা স্তরে উত্তীর্ণ করতে পারেন সেই কথা মাথায় রেখে ঘড়িটিতে দেওয়া হয়েছে পেসপ্রো এবং ক্যাডেন্স অ্যালার্ট। প্রসঙ্গত, পেসপ্রো ফিচারটি দৌড়ের ডিসট্যান্স এবং নির্ধারিত ফিনিশ টাইমকে পরিমাপ করে প্রর্দশিত করতে সাহায্য করে।

অন্যান্য ফিচারের মধ্যে, ওয়াচটিতে আছে হার্ট রেট মনিটরিং, বডি ব্যাটারী এনার্জি মনিটরিং। এছাড়া মহিলাদের সুবিধার্থে মাসিক চক্র ও প্রেগন্যান্সি ট্র্যাকিংয়ের মতো গুরুত্বপূর্ণ ফিচার এতে উপলব্ধ। মহিলারা তাদের মাসিক চক্র বা প্রেগন্যান্সি ও লগ সিম্পটম, শরীরচর্চা, পুষ্টিবিধান এই যাবতীয় সবকিছু গারমিন কানেক্ট অ্যাপের মাধ্যমে নিয়ন্ত্রণ করতে পারবেন।

ফোররানার ৫৫ স্মার্টওয়াচ মোডে ২ সপ্তাহ পর্যন্ত ব্যাটারী লাইফ প্রদান করে এবং জিপিএস (GPS) মোডে ২০ ঘন্টা পর্যন্ত কাজ করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥