আগামী ২ বছরে ২৫০ লক্ষ Nord ফোন বিক্রি করার লক্ষ্যমাত্রা নিল OnePlus

Updated on:

OnePlus গত বছর Nord স্মার্টফোন সিরিজটি চালু করেছিল, যার প্রধান লক্ষ্য ছিল বাজেট রেঞ্জে ইউজারদের একটি সর্বগুণসম্পন্ন হ্যান্ডসেট এবং দুর্দান্ত এক্সপেরিয়েন্স প্রদান করা। সিরিজটির ব্যাপক জনপ্রিয়তার কথা মাথায় রেখে ভবিষ্যতে সংস্থাটি আরও অনেক সাশ্রয়ী মূল্যের Nord সিরিজের স্মার্টফোন যে বাজারে আনবে সেকথা নিশ্চিতভাবে বলা যায়। কারণ ওয়ানপ্লাস ইন্ডিয়ার সেলসের হেড, চিফ স্ট্র্যাটেজি অফিসার এবং ভাইস প্রেসিডেন্ট নভনিত নাকরা (Navnit Nakra) নিশ্চিত করেছেন যে, ২০২৩ সালের মধ্যে Nord সিরিজের ২৫ মিলিয়ন (২৫০ লক্ষ) ইউনিট ফোন বিক্রি করার লক্ষ্য রয়েছে সংস্থার।

প্রসঙ্গত জানিয়ে রাখি, ভারতে ওয়ানপ্লাস বর্তমানে Nord CE 5G এবং নতুন Nord 2 5G – এই দুটি নর্ড সিরিজের ফোন অফার করে। এই সিরিজের অধীনে OnePlus Nord নামক প্রথম ফোনটি গত বছর ভারতে লঞ্চ করা হয়েছিল। কিন্তু এই বছর নতুন নর্ড ফোন লঞ্চ হওয়ার সাথে সাথে, চীনা স্মার্টফোন কোম্পানিটি অরিজিনাল নর্ড ফোনটির বিক্রি বন্ধ করে দিয়েছে। তবে এই প্রসঙ্গে নাকরা জানান যে, OnePlus Nord, ওয়ানপ্লাসের ইতিহাসে সর্বোচ্চ বিক্রির রেকর্ড সৃষ্টি করার পাশাপাশি ভারতীয় কাস্টমারদের কাছ থেকে ব্যাপক প্রতিক্রিয়া লাভ করেছে। তিনি আরও বলেন যে, ২০২১ সালের প্রথম ত্রৈমাসিকে OnePlus Nord এবং OnePlus 8T-এর শিপমেন্টে ওয়ানপ্লাস ৩০০ শতাংশেরও বেশি গ্রোথ দেখেছে।

বিপুল পরিমাণ বিক্রির লক্ষ্যমাত্রা অর্জনের পাশাপাশি সংস্থাটির ভবিষ্যতে একটি বড়ো পরিকল্পনাও রয়েছে। চীনা স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাটির লক্ষ্য হল, একইসাথে ফ্ল্যাগশিপের পাশাপাশি সাশ্রয়ী মূল্যের Nord সিরিজ বাজারে নিয়ে আসা। বিশ্বব্যাপী নিজেদের সংস্থার জনপ্রিয়তার মাত্রা আরও বৃদ্ধি করতে সংস্থাটি 5G-র ওপরেও বিশেষভাবে ফোকাস করছে। এই প্রসঙ্গে নাকরা বলেন, “OnePlus-এর প্রোডাক্ট স্ট্র্যাটেজির ক্ষেত্রে 5G আমাদের অন্যতম প্রধান অগ্রাধিকার। আমরা প্রথম থেকেই এটির প্রয়োজনীয়তার বিষয়টি অনুভব করেছি এবং সেই লক্ষ্যে 5G বিষয়ক গবেষণা এবং উন্নয়নের কাজ অব্যাহত রেখেছি এবং এর জন্য ৩০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করেছি। যেহেতু আমরা 5G সংক্রান্ত কার্যাবলী জোরকদমে চালিয়ে যাচ্ছি, তাই আশা রাখছি আমাদের আপকামিং সকল স্মার্টফোনই 5G সাপোর্ট সহ আসবে।”

ভবিষ্যতে OnePlus-এর লক্ষ্য এমন স্মার্টফোন তৈরি করা যা মার্কেট এবং ব্যবহারকারীদের চাহিদার সাথে সামঞ্জস্যপূর্ণ হবে। নাকরা বলেন, “আঞ্চলিক উন্নয়ন পর্যবেক্ষণের পাশাপাশি যথাযথভাবে ফিল্ড টেস্টিং চালিয়ে যাওয়ার জন্য আমরা ইতিমধ্যেই ভারতীয় অপারেটরদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি। ৫জি স্পেকট্রাম প্রস্তুত হলেই যাতে OnePlus ব্যবহারকারীরা খুব ফাস্ট এবং স্মুথ ৫জি এক্সপেরিয়েন্স উপভোগ করতে পারেন, তার জন্য আমরা সবরকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।”

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥