Xiaomi Pad 5: সেল শুরুর 10 মিনিটের মধ্যেই স্টক শেষ! কিনতে না পেরে আফশোষ গ্রাহকদের

Updated on:

গত ১৫ সেপ্টেম্বর ইউরোপের বাজারে আত্মপ্রকাশ ঘটে Xiaomi Pad 5-এর। আর গতকাল, ২৩ সেপ্টেম্বর ট্যাবটির প্রথম সেল অনুষ্ঠিত হয়। সেলটি এক দিন (২৪ ঘন্টা) ধরে চলার কথা ছিল। ফলে অনেকেই মনে করেছিলেন, ঘন্টা খানেক পরে এসে Xiaomi Pad 5 কিনবেন। কিন্তু সেল শুরু হওয়ার মিনিট দশেক পরই দেখা গেল ট্যাব আউট অফ স্টক! এমনকি শাওমি নিজেও আঁচ করতে পারেনি যে এত কম সময়ে সব ট্যাব বিক্রি হয়ে যাবে।

কিন্তু প্রথম সেলে ঠিক কতগুলি Xiaomi Pad 5 ক্রয়ের জন্য উপলব্ধ ছিল, তা অবশ্য জানা যায়নি। তবে প্রথম সেলেই বোঝা গেল ট্যাবের চাহিদা কতখানি। বিশেষত, এখন ওয়ার্ক ফ্রম হোম এবং অনলাইনে পড়াশোনার প্রয়োজনে ট্যাবের জনপ্রিয়তা উর্দ্ধমুখী। শুধুমাত্র Xiaomi-এর ট্যাব বলে কথা নয়। Pad 5-এর ২৯৯ ইউরোর (প্রায় ১৭,৩০০ টাকা) পকেট-ফ্রেন্ডলি স্টার্টিং প্রাইস দেখে লোভ সামলাতে পারেনি অনেক ক্রেতাই।

এ ছাড়া প্রথম সেলে মাত্র দশ মিনিটের মধ্যেই স্টক শেষ হয়ে যাওয়ার পিছনে ট্যাবটির স্লিক ডিজাইন, ভাল স্পেসিফিকেশন, ও দুর্দান্ত ফিচারের মতো বিষয়গুলি কাজ করেছে বলেই মনে করছে টেকমহল।

Xiaomi Pad 5 স্পেসিফিকেশন

ট্যাব কেনার সময় ডিসপ্লের উপর বেশি গুরুত্ব দিই আমরা। সে দিক থেকে গ্রাহকদের প্রত্যাশা পূরণ করতে পেরেছে শাওমি প্যাড ৫। ২৫৬০x১৬০০ পিক্সেল রেজোলিউশনের ১১ ইঞ্চির এলসিডি স্ক্রিন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৭৫ পিপিআই পর্যন্ত পিক্সেল ডেনসিটি, এবং ১৫০০:১ কনট্রাস্ট রেশিওর সঙ্গে এসেছে শাওমি প্যাড ৫। ট্যাবটিতে একটু পুরনো হলেও ফ্ল্যাগশিপ লেভেলের স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর দেওয়া হয়েছে। সঙ্গে রয়েছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজের বিকল্প।

শাওমি প্যাড ৫ ক্যামেরা ডিপার্টমেন্টেও পিছিয়ে নেই। এতে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সেন্সর এবং ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য মিলবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৮,৭২০ এমএএইচ ব্যাটারি। এ ছাড়া ডলবি অ্যাটমস সাপোর্ট সহ চারটি স্পিকার রয়েছে এই ট্যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥