পিছনে চারটি ক্যামেরা ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সাথে লঞ্চ হবে Redmi 9

Published on:

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি খুব শীঘ্রই রেডমি ৮ এর উত্তরসূরি Redmi 9 লঞ্চ করতে চলেছে। সামনে আসা তথ্য অনুযায়ী এই ফোনটিকে তৃতীয় কোয়ার্টারে লঞ্চ করার কথা ছিল। তবে এখন বলা হচ্ছে কোম্পানি জলদি রেডমি ৯ লঞ্চ করতে পারে। সম্প্রতি Redmi 9 এর ছবি অনলাইনে ফাঁস হয়েছে। এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। Redmi 9 ফোনটি মিড রেঞ্জে বাজারে আসবে।

গতকাল জনপ্রিয় টিপ্সটার সুধাংশু অম্বরে এই ফোনের ছবি শেয়ার করেছে। তিনি একটি চীনা ওয়েবসাইটের তথ্যের ভিত্তিতে ফোনের কিছু ফিচার ও ফাঁস করে। সুধাংশুর টুইট অনুযায়ী, শাওমির এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর থাকবে। এই একই প্রসেসর Realme 6i ফোনেও দেখেছিলাম। রেডমি ৯ বেগুনি ও সবুজ রঙে লঞ্চ হবে।

Redmi 9 সম্ভাব্য ফিচার :

Redmi 9 ফোনের বেসিক ভ্যারিয়েন্ট ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে আসবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার ক্যামেরা সেটআপ হবে, ১৩ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এছাড়াও ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে। আবার এতে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ডিজাইন ও দাম :

রেডমি ৯ এর ডিজাইনের কথা বললে এই ফোনটি অনেকটা Redmi K30 এর মত দেখতে হবে। এই ফোনের পিছনে লম্বালম্বি ট্রিপল ক্যামেরা থাকবে। আবার বাম পাশে আরেকটি ক্যামেরা (মোট ৪টি) থাকবে। ট্রিপল রিয়ার ক্যামেরার নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে আবার বাম পাশের ক্যামেরার নিচে থাকবে এলইডি ফ্ল্যাশ। যদিও কোম্পানির তরফে এই ফোনের দাম বা লঞ্চ ডেট কিছুই জানানো হয়নি। তবে আমাদের সোর্স টিম অনুযায়ী খবর যে Redmi 9 ফোনটি ১০ হাজার টাকার রেঞ্জে আসবে।

সঙ্গে থাকুন ➥