Karizma স্রেফ ট্রেলার, বিরাট চমকের সঙ্গে আসছে Hero-র নতুন বাইক, ফিচার্স কেমন

Updated on:

2024 new hero xpulse 210 adventure bike spotted testing gets Karizma xmr engine

সম্প্রতি ভারতের ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইকের জগতে Karizma XMR 210-এর মাধ্যমে হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর নতুনভাবে অভিষেক হয়েছে। লঞ্চের কিছুদিনের মধ্যেই অত্যাধুনিক ফিচার এবং নজরকাড়া ডিজাইনের বাইকটির মূল্য ১.৭২ লক্ষ টাকা থেকে বাড়িয়ে ১.৮০ লক্ষ টাকা (এক্স-শোরুম) করেছে সংস্থা। এবার শোনা যাচ্ছে, কারিশমার অত্যাধুনিক ইঞ্জিন অপর এক বাইকে ব্যবহার করবে হিরো। 2024 Hero Xpulse সেই ২১০ সিসির পাওয়ারট্রেন সমেত আসতে চলেছে বলে প্রতিবেদনে দাবি করা হয়েছে।

Karizma XMR 210-এর ইঞ্জিনে ছুটবে নতুন Hero Xpulse 210

Hero Karizma XMR 210-এর ২১০ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন থেকে ৯,২৫০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২৫.৫ বিএইচপি শক্তি এবং ৭,২৫০ আরপিএম গতিতে ২০.৪ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সঙ্গে রয়েছে ছয়টি গিয়ার। এক্সপালস অ্যাডভেঞ্চার বাইকেও কারিশমা’র মতো স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ দেওয়া হতে পারে।

যদি নতুন হিরো এক্সপালস ২১০-এ সত্যি কারিশমা’র পাওয়ারট্রেন ব্যবহৃত হয়, সে ক্ষেত্রে হিরোর লিকুইড কুল্ড ইঞ্জিনের দ্বিতীয় মোটরসাইকেল হতে চলেছে এটি। সম্প্রতি ফাঁস হওয়া এর টেস্টিং মডেলটির ডিজাইন বর্তমান মডেলের মতো হলেও চূড়ান্ত ভার্সনে বেশ কিছু পরিবর্তন আশা করা যেতে পারে। উল্লেখ্য, এগজিস্টিং মডেলে এইচ-প্রতীক যুক্ত গোল এলইডি হেডলাইট, উত্তোলিত ফ্রন্ট বিক, ডুয়েল পারপাস টায়ার, এবং লং-ট্রাভেল সাসপেনশন রয়েছে।

জানিয়ে রাখি, ছবিতে নয়া Xpulse 210-এর পাশাপাশি নতুন Hero Xtreme 210-এর দর্শন মিলেছে। এতেও Karizma XMR-এর মতো এগজস্ট এবং ইঞ্জিন থাকতে পারে বলে মনে করা হচ্ছে। সম্পূর্ণ ক্যামোফ্লেজে আবৃত Xpulse 210-এর প্রোটোটাইপে হেড ল্যাম্প অ্যাসেম্বলি, পেশীবহুল শ্রাউড সমেত ফুয়েল ট্যাঙ্ক, এলইডি টার্ন ইন্ডিকেটর, অ্যালয় হুইল, স্প্লিট সিট এবং চওড়া হ্যান্ডেলবার দেখা গিয়েছে।

2024 Xpulse 210-এর লঞ্চের সময়কাল সম্পর্কে এখনও অফিশিয়ালি কোন ঘোষণা করেনি হিরো। অনুমান করা হচ্ছে আগামী বছরই বাজারে হাজির হবে বাইকটি। আবার হিরো নয়া ৪০০ সিসি মোটরসাইকেল লঞ্চের পরিকল্পনা করছে। যা Harley-Davidson X440-এর প্ল্যাটফর্ম, ডিজাইন এলিমেন্ট, ফিচার্স, এবং ইঞ্জিন অফার করতে পারে।

সঙ্গে থাকুন ➥