Bajaj Pulsar সিরিজ ফের বেস্ট সেলার, Honda Unicorn এর বিক্রিতে অবিশ্বাস্য উত্থান

Published on:

Bajaj Pulsar Top selling bikes in July 2022

১ থেকে ২ লাখ টাকার মধ্যে যদি নতুন মোটরসাইকেল কেনার পরিকল্পনা করেন, তাহলে আপনার হাতে অপশন বলে শেষ করা যাবে না। কমিউটার বাইক থেকে ক্রুজার, পারফরম্যান্স বেসড নেকেড মডেল থেকে অ্যাডভেঞ্চার ট্যুরার – তালিকায় বিকল্প প্রচুর। এত ভ্যারাইটির কারণে এই সেগমেন্টকে পাখির চোখ করে আছে নির্মাতারা। এই প্রতিবেদনে এমন পাঁচটি মোটরসাইকেলের নাম তুলে ধরা হল, যা জুলাইতে উক্ত বাজেটের (অন-রোড) মধ্যে সর্বাধিক বিক্রি হয়েছে।

শুরুতেই আলো করে বসে রয়েছে বাজাজ পালসার সিরিজের পালসার ১২৫ এবং এনএস ১২৫ জুটি। জুন মাসের মত জুলাইতেও বিক্রি ৫০ হাজারের গণ্ডি পেরিয়েছে এদের। এক মাসের মধ্যে বিক্রি বেড়েছে এসেছে ১৪.৮৮%। গত মাসে গোটা দেশে মডেল দু’টি ৫৯,৮৪৪ ইউনিট বিক্রি হয়েছে।

তালিকায় চতুর্থ (জুনে) থেকে একেবারে দুই নম্বরে উঠে এসেছে টিভিএস অ্যাপাচি। টিভিএসের অ্যাপাচি আরটিআর রেঞ্জের চার মডেল এক মাসের মধ্যে বিক্রি ৩৬ শতাংশ বাড়িয়ে নিয়েছে। জুন মাসে ১৬,৭৩৭টি বিক্রি হলেও, পরের মাসে সংখ্যাটি বেড়ে হয়েছে ২৪,২২২। তৃতীয় ও চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছে রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ ও ইয়ামাহা এফজি সিরিজের বাইকগুলি।

যদিও দুটি ক্ষেত্রেই জুন মাসের তুলনায় জুলাইতে বিক্রি কমেছে। গত মাসে ২৩,২২৩টি ক্লাসিক বিক্রি হয়েছে, যা জুন মাসের তুলনায় ৯.০৫ শতাংশ কম। অন্য দিকে, ইয়ামাহা এফজি সিরিজের বাইকগুলির ১৮,৯৮৮ ইউনিট জুলাইতে বিক্রি হয়েছে। জুনের তুলনায় ১.৬৫% বিক্রি কমেছে।

সবাইকে অবাক করে এই তালিকায় শেষে অর্থাৎ পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছে হোন্ডার এক সময়কার চ্যাম্পিয়ন মডেল – ইউনিকর্ন‌। জুন মাসের তুলনায় ১৯৭ শতাংশ বিক্রিতে বৃদ্ধি ঘটেছে বাইকটির। জুলাইতে ১১,২০৩ গ্রাহকের কাছে পৌঁছে গেছে ইউনিকর্নের চাবি। জুন মাসে বিক্রি হয়েছিল মাত্র ৭৯টি। এর জন্য কম উৎপাদনকেই দায়ী করা হয়েছিল সংস্থার তরফে।

সঙ্গে থাকুন ➥