অন্যান্য মডেলকে পিছনে ফেলে দেদার বিকোচ্ছে Tata-র এই তিন গাড়ি, কিনবেন নাকি

Updated on:

Top 3 Best Selling Tata Motors cars in February 2023

টপ ক্লাস সেফটি ও আধুনিক ফিচার্সের কারণে সাম্প্রতিক কালে Tata Motors এর গাড়ির চাহিদা বেড়েছে অনেকটাই। বিক্রির নিরিখে Hyundai-কে সমানে টক্কর দিচ্ছে দেশীয় সংস্থাটি। গত বছর বেশ কয়েকবার দক্ষিণ কোরিয়ান সংস্থাটিকে পিছনে ফেলে দ্বিতীয় বৃহত্তম যাত্রী গাড়ির তকমা পেয়েছে তারা। তবে গত মাসে ভাল বিক্রি সত্বেও দ্বিতীয় স্থান হাতছাড়া হয়েছে টাটার। এই প্রতিবেদনে গত মাসে তাদের সর্বাধিক বিক্রিত তিনটি গাড়ির তালিকা রইল।

Tata Tiago

ফেব্রুয়ারিতে বিক্রির নিরিখে তৃতীয় স্থানে রয়েছে টাটা টিয়াগো। গত মাসে হ্যাচব্যাকটির ৭,৪৫৭ ইউনিট বিক্রি হয়েছে। আগের বছরের একই সময়ের তুলনায় ২,৯৬৮ ইউনিট বেশি। টিয়াগো-র জনপ্রিয়তার পেছনে প্রধান হাতিয়ার হল এর পেট্রোল, সিএনজি এবং ইলেকট্রিক ভ্যারিয়েন্টের সহাবস্থান।

Tata Punch

মাইক্রো এসইউভি সেগমেন্টে প্রথম থেকেই একদম পাকা খেলোয়াড়ের মত নিজের গড় সামলেছে টাটা পাঞ্চ। সংস্থার তৈরি এন্ট্রি লেভেলের এসইউভি হিসাবে গত মাসে মোট ১১,১৬৯ নতুন গ্রাহকের কাছে পৌঁছে গিয়েছে এই গাড়ির চাবি। ঠিক এক বছর আগে ফেব্রুয়ারিতেই এই গাড়িটির ৯,৫৯২ ইউনিট বিক্রি করতে পেরেছিল টাটা। পরপর দুই বছরের একই সময়ের বিক্রির নিরিখে ১৬ শতাংশ উন্নতি লক্ষ্য করা যায়।

টাটা পাঞ্চ-কে প্রতিদ্বন্দ্বিতা জানাতে এদেশের রাস্তায় হাজির রয়েছে Maruti Suzuki Ignis এবং S-Presso। টাটার এই গাড়িতে থাকা পেট্রোল ইঞ্জিনটি ৮৪ বিএইচপি শক্তি উৎপন্ন করতে পারে। ম্যানুয়াল গিয়ার বক্সের পাশাপাশি অটোমেটিক ট্রান্সমিশন সিস্টেম অপশন হিসেবে রয়েছে।

Tata Nexon

একথা বলার অপেক্ষা রাখে না যে শেষ কয়েক বছর ধরেই টাটার হাতে থাকা সবকটি গাড়ির মধ্যেই বিক্রির নিরিখে প্রথম স্থানে রয়েছে নেক্সন। এই জনপ্রিয় এসইউভি গত মাসে ১৩,১৯৪ ইউনিট বিক্রি হয়েছে। তুলনাস্বরূপ, ২০২২ এর একই সময়ে টাটা বেচেছিল ১২,২৫৯ ইউনিট।

অর্থাৎ টাটা নেক্সন যে তার বিক্রির বাজার অক্ষুন্ন রাখতে সক্ষম হয়েছে তা হলফ করে বলা যায়। পেট্রোল-ডিজেল এর পাশাপাশি এই গাড়ির বৈদ্যুতিক সংস্করণও উপলব্ধ রয়েছে ভারতবাসীর জন্য।

সঙ্গে থাকুন ➥