Honda-কে হারিয়ে আত্মবিশ্বাস চরমে, Apache এর পর নতুন প্রিমিয়াম বাইক লঞ্চ করবে TVS

Updated on:

TVS Motor Launch New Premium Motorcycle

কথায় আছে, ক্ষমতা অর্জন যতটা শক্ত, সেটি ধরে রাখা তার চাইতেও ঢের কঠিন। হোন্ডাকে হারিয়ে ভারতের দ্বিতীয় বৃহত্তম টু-হুইলার সংস্থার মুকুট মাথায় ধারণের পর তেমনই নতুন উদ্যোগ নিতে দেখা গেল চেন্নাইয়ের সংস্থা টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)-র তরফে। নতুন সাফল্য অর্জনের পর তার স্থায়িত্ব দীর্ঘায়িত করতে এবারে দেশীয় ব্র্যান্ডটি এবার নতুন প্রিমিয়াম মোটরসাইকেল বাজারে আনার পরিকল্পনা করছে। যা চলতি অর্থর্ষেই লঞ্চ করা হবে। সংস্থার প্রিমিয়াম টু-হুইলার ব্যবসার প্রধান বিমল সুম্বলি বলেন, “২০২৩-২৪ এ সর্বাধুনিক প্রযুক্তি এবং পারফরম্যান্সের সাথে নতুন প্রজন্মের মডেল আনবো আমরা।”

TVS আনছে নতুন প্রিমিয়াম মোটরসাইকেল

বর্তমানে টিভিএস-এর ঝুলিতে Apache ও Ronin – এই দুই প্রিমিয়াম ব্র্যান্ডের উপস্থিতি লক্ষ্য করা যায়। এই বাইকগুলিকে বিশ্বব্যাপী জনপ্রিয় করে তুলতে চেষ্টা চালিয়ে যাচ্ছে সংস্থাটি। ফলে সংস্থার সার্বিক বিক্রিবাটাও বৃদ্ধি পেয়েছে। ৬০-এরও বেশি দেশে এই সিরিজের বাইক বিক্রি হয়। এখনও পর্যন্ত বিশ্ববাজারে ৫০ লক্ষের বেশি Apache মোটরসাইকেল বিক্রির মাইলফলক স্পর্শ করেছে টিভিএস।

নতুন প্রিমিয়াম বাইক কেমন হবে

সূত্রের খবর সত্যি হলে, সংস্থাটি বর্তমানে দু’টি নতুন বাইকের উপর কাজ করছে। যা TVS Apache RR 310-এর উপর বেস করে আসবে। এতে একটি ৩১২.২ সিসি সিঙ্গেল সিলিন্ডার, রিভার্স ইনক্লাইন্ড, লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হবে। যা থেকে সর্বোচ্চ ৩৪ পিএস শক্তি এবং ২৭.৪ এনএম টর্ক উৎপন্ন হবে। ডুয়েল চ্যানেল সহ অ্যান্টি লক ব্রেকিং সিস্টেমের দেখা মিলতে পারে এতে।

অন্যদিকে, Royal Enfield Himalayan-এর সাথে টক্কর নিতে টিভিএস একটি নতুন অ্যাডভেঞ্চার বাইকের উপর কাজ করছে। এছাড়াও অদূর ভবিষ্যতে তাদের ৬০০-৭৫০ সিসি মোটরসাইকেল সেগমেন্টে পদার্পণের পরিকল্পনা রয়েছে। সূত্রের খবর বর্তমানে টিভিএস একটি উচ্চ ক্ষমতার টুইন সিলিন্ডার ইঞ্জিন তৈরিতে হাত লাগিয়েছে। যার আউটপুট হতে পারে ৪৭ বিএইচপি শক্তি এবং ২৭.৪ এনএম। ইঞ্জিনটি ব্রিটেনের নর্টন মোটরসাইকেল কোম্পানি (Norton Motorcycle Company) যৌথভাবে তৈরি করছে টিভিএস।

টিভিএস-এর নতুন ৬৫০ সিসি বাইকটি বাজারে আসার পর Interceptor 650 ও Continental GT 650-কে চ্যালেঞ্জ ছুড়ে দেবে। এটি সংস্থার এখনও পর্যন্ত সবচেয়ে দামি মডেল হতে চলেছে। জল্পনা শোনা যাচ্ছে চেন্নাইয়ের কোম্পানিটি তাদের প্রিমিয়াম মডেল Ronin-এর ভিত্তি করে একটি স্ক্র্যাম্বলার মোটরসাইকেল আনতে পারে। সম্প্রতি TVS Ronin SCR (স্ক্র্যাম্বলার) TVS MotoSoul-এ প্রদর্শিত হয়েছে।

সঙ্গে থাকুন ➥