মাধব শেঠের হাত ধরে ভারতে মেগা কামব্যাক Honor এর, সস্তায় পুষ্টিকর ফিচার সহ শীঘ্রই লঞ্চ হচ্ছে Honor X9a

Updated on:

Honor X9a launch date India

Realme সংস্থার ইউরোপ ও ভারতীয় শাখার ভাইস প্রেসিডেন্ট তথা সিইও মাধব শেঠ (Madhav Sheth) -এর নেতৃত্বে Honor এদেশের স্মার্টফোন বাজারে পুনরায় প্রবেশ করার প্রস্তুতি নিচ্ছে বলে কিছু সময় পূর্বে খবর পাওয়া গিয়েছিল। যদিও দীর্ঘ সময় পেরিয়ে যাওয়ার পরও এই বিষয়ক আর কোনো তথ্য সামনে না আসায়, খবরের সত্যতা নিয়ে সন্দেহ তৈরী হয়েছিল। কিন্তু আজ সমস্ত সন্দেহের অবসান ঘটালেন মাধব শেঠ।

ভারতে Honor X9a স্মার্টফোন লঞ্চ করতে পারে Honor

আসলে মাধব শেঠ এবং Honor উভয়ই হালফিলে তাদের X (পূর্বে Twitter নামে পরিচিত) হ্যান্ডেলে ধারাবাহিকভাবে কিছু পোস্ট শেয়ার করছে। যা দেখে মনে হচ্ছে, সংস্থাটি নিজেদের ব্র্যান্ড নেমের অক্ষরগুলি পোস্ট করার মাধ্যমে নতুন কোনো ডিভাইস লঞ্চ হওয়ার কাউন্টডাউন চালাচ্ছে। যেমন গতকাল ‘হ্যালো ইন্ডিয়া’ লিখে সাথে ‘H’ অক্ষর লেখা একটি ছবি টুইট করা হয়। আর আজ আরেকটি সাদৃশ্যপূর্ণ টুইট শেয়ার করতে দেখা যায় মাধব এবং Honor -কে। যাতে ‘O’ অক্ষর দেওয়া ছবি সহ ‘অপ্টিমাম টেক ইজ অন ইটস ওয়ে’ (সর্বোত্তম প্রযুক্তি আসার পথে) লেখা ট্যাগলাইন দেখা গেছে। এক্ষেত্রে, ছবিতে থাকা ‘O’ অক্ষরটি দেখে Honor X9a স্মার্টফোনের ক্যামেরা মডিউলের কথা মনে পড়ে যাচ্ছে। হয়তো আলোচ্য হ্যান্ডসেটকে ভারতে নিয়ে আসার ইঙ্গিত দিতেই এই টুইটগুলি করছে সংস্থা।


জানিয়ে রাখি, অনর ইতিমধ্যেই ভারতে অনর এক্স৯ (Honor X9) স্মার্টফোন লঞ্চ করেছে। ফলে এবার আত্মপ্রকাশ করার পালা উত্তরসূরি অর্থাৎ অনর এক্স৯এ (Honor X9a) -এর। আর আগেই যেমনটা বলেছি, সংস্থার লেটেস্ট টুইট পোস্টে থাকা ‘O’ অক্ষর যুক্ত ছবির সাথে এক্স৯এ মডেলটির ডুয়াল-লেয়ার বৃত্তাকার ক্যামেরা ইউনিটের ডিজাইন দারুনভাবে সাদৃশ্যপূর্ণ। তাই অনরের নয়া অফারিং হিসাবে আলোচ্য স্মার্টফোনটি ভারতে লঞ্চ হলেও হতে পারে। তবে এই মুহুর্তেই নিশ্চিতভাবে কিছু বলা উচিত হবে না।

এবার দেখার বিষয়ে সংস্থাটি আসন্ন সময়ে ‘N’, ‘O’ এবং ‘R’ অক্ষরের সাথে আর কি কি তথ্য টুইট করে জানায়।

Honor X9a এর স্পেসিফিকেশন ও ফিচার

প্রসঙ্গত অনর এক্স৯এ স্মার্টফোনকে ইতিমধ্যেই বেশ কয়েকটি দেশে লঞ্চ করা হয়েছে। যার দরুন এর ফিচার আমাদের অজানা নয়। আলোচ্য হ্যান্ডসেটে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস ( ১,০৮০ x ২,৪০০ পিক্সেল) OLED কার্ভড ডিসপ্লে রয়েছে, যা ২০:৯ এসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১০-বিট কালার অফার করে৷ ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর এবং অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ম্যাজিক ইউআই ৬.১ (Magic UI 6.1) কাস্টম স্কিন পাওয়া যাবে। আর নিরাপত্তার জন্য আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ফেস রিকোগনিজেশন ফিচার মিলবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Honor X9a 5G স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড + ডেপ্থ লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই রিয়ার ক্যামেরাগুলি নাইট মোড, পোর্ট্রেট মোড, HDR, টাইম-ল্যাপস, সুপার ম্যাক্রো ইত্যাদি মোড সাপোর্ট করে। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়।

কানেক্টিভিটি অপশন হিসাবে সামিল থাকছে – ডুয়েল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস, এনএফএস এবং একটি ইউএসবি-সি পোর্ট৷ পাওয়ার ব্যাকআপের জন্য Honor X9a 5G স্মার্টফোনে ৫,১০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এর পরিমাপ ১৬১.৬ x ৭৩.৯ x ৭.৯ মিমি এবং ওজন ১৭৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥