প্রিমিয়াম Nothing Phone 2 নাকি অর্ধেক দামে কিনবেন Infinix GT 10 Pro 5G, দেখে নিন কে দিচ্ছে সেরা ফিচার

Updated on:

Infinix GT 10 Pro 5G vs Nothing Phone 2 Comparison

২০২৩ সালের তৃতীয় কোয়ার্টারে ভারতীয় ইলেকট্রনিক্স বাজারে বেশ কয়েকটি ট্রান্সপারেন্ট প্যানেল ডিজাইনের স্মার্টফোন আত্মপ্রকাশ করেছে। এরমধ্যে একটি Nothing ব্র্যান্ডের দ্বিতীয় অফারিং হিসাবে ১১ই জুলাই এদেশে পা রাখা Nothing Phone (2)। আর দ্বিতীয় মডেল হল, ৩রা আগস্ট লঞ্চ হওয়া Infinix GT 10 Pro 5G। Nothing ফোনের ট্রান্সপারেন্ট ব্যাক প্যানেলে Gylph ইন্টারফেস উপস্থিত, যার দরুন রিয়ার প্যানেলে LED স্ট্রিপস দেখা যাবে। আর Infinix হ্যান্ডসেটটিও সাইবারপাঙ্ক-স্টাইলড ট্রান্সপারেন্ট রিয়ার শেল ডিজাইনের সাথে এসেছে, যাতে কাস্টমাইজযোগ্য মিনি-এলইডি ইন্ডিকেটরও বিদ্যমান। অতএব ডিজাইনের দিক থেকে Nothing Phone (2) -এর প্রধান প্রতিদ্বন্দ্বী Infinix GT 10 Pro। তবে ডিজাইনের পাশাপাশি ফিচারের নিরিখে কোনটি এগিয়ে তাও কিন্তু সমান ভাবে বিচার্য। তাই ‘সেরার সেরা কে?’ জানতে আজ আমরা আলোচ্য দুটি স্মার্টফোনের মধ্যে দাম, ডিজাইন ও ফিচারগত তুলনামূলক আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছি।

Infinix GT 10 Pro 5G vs Nothing Phone (2) : ডিজাইন

ইনফিনিক্স জিটি ১০ প্রো ৫জি স্মার্টফোনকে সাইবারপাঙ্ক-স্টাইলড রিয়ার শেল ডিজাইনের সাথে নিয়ে আসায় এর বাহ্যিক লুক দৃশ্যত খুবই আকর্ষণীয়। এতে একটি কাস্টমাইজযোগ্য মিনি-এলইডি ইন্ডিকেটর রয়েছে, যা নোটিফিকেশন, চার্জিং এবং গেমিংয়ের সময় ব্লিঙ্ক করবে। আলোচ্য হ্যান্ডসেটকে কালার চেঞ্জিং বিকল্পেও পাওয়া যাবে।

নাথিং ফোন (২) মডেলের ব্যাক প্যানেলটি ট্রান্সপারেন্ট বা স্বচ্ছ এবং এতে Gylph ইন্টারফেস উপস্থিত, যার দরুন রিয়ার প্যানেলে LED স্ট্রিপস দেখা যাবে। এতে ১০টি নতুন রিংটোন ও নোটিফিকেশন সাউন্ডও উপলব্ধ। আবার জল এবং ধুলো প্রতিরোধের জন্য এই হ্যান্ডসেট IP54 রেটিং প্রাপ্ত।

Infinix GT 10 Pro 5G vs Nothing Phone (2) : ডিসপ্লে, সেন্সর

ইনফিনিক্স জিটি ১০ প্রো ৫জি স্মার্টফোনে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৯০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% DCI-P3 ওয়াইড কালার গ্যামেট এবং ৯৩% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। আর সিকিউরিটি ফিচার হিসাবে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ থাকছে।

নাথিং ফোন (২) স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) LTPO OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের এবং এতে ১-১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট ও ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। নিরাপত্তার জন্য এতে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার উপস্থিত, যা ইউজারের মুখ ঢাকা থাকলেও কাজ করবে।

Infinix GT 10 Pro 5G vs Nothing Phone (2) : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

Infinix GT 10 Pro 5G স্মার্টফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০৫০ ৫জি প্রসেসরের সাথে এসেছে, যা সর্বোচ্চ ৩.০ গিগাহার্টজ রেটে ক্লক করে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এক্সওএস ১৩ (XOS 13) কাস্টম স্কিন দ্বারা চালিত, যা ব্লোটওয়্যার-ফ্রি অভিজ্ঞতা প্রদান করে। আর স্টোরেজ হিসাবে ৮জিবি LPDDR4x র‌্যাম এবং ২৫৬ জিবি UFS 3.1 রম পাওয়া যাবে। যদিও মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে এর স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো সম্ভব।

Nothing Phone (2) স্মার্টফোনে অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক নাথিংওএস ২.০ (NothingOS 2.0) কাস্টম ইউজার ইন্টারফেস প্রি-লোডেড থাকছে। এছাড়া ডিভাইসে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজ উপলব্ধ।

Infinix GT 10 Pro 5G vs Nothing Phone (2) : ক্যামেরা সেটআপ

ফটো ও ভিডিওগ্রাফির জন্য ইনফিনিক্স জিটি ১০ প্রো ৫জি ফোনে কোয়াড-এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল – ১০৮ মেগাপিক্সেল Samsung HM6 প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার। ডিভাইসের সামনে ডুয়াল-এলইডি ফ্ল্যাশ সহ ৩২-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়।

ক্যামেরা বিভাগের কথা বললে, নাথিং ফোন (২) -এর ব্যাক প্যানেলে LED ফ্ল্যাশ সহ ডুয়াল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS ও EIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৮৮) এবং EIS সহ ৫০ মেগাপিক্সেল Samsung JN1 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এই সেকেন্ডারি ক্যামেরাটি মাইক্রো সেন্সর হিসেবেও কাজ করবে। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

Infinix GT 10 Pro 5G vs Nothing Phone (2) : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

ইনফিনিক্স জিটি ১০ প্রো ৫জি ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে। ডিভাইসটি বাইপাস চার্জিং ফিচারও সমর্থন করে, যা ধারাবাহিক গেমিং সেশনের সময় ওভারহিটিংয়ের সমস্যা কমায়।

পাওয়ার ব্যাকআপের জন্য নাথিং ফোন (২) মডেলে ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট পিপিএস ওয়্যার্ড ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স চার্জিং সমর্থন করে। এক্ষেত্রে ওয়্যার্ড ও ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির মাধ্যমে এই ফোনকে যথাক্রমে ৫৫ মিনিট ও ১৩০ মিনিটে ফুল চার্জ করা সম্ভব হবে বলে দাবি করেছে সংস্থাটি।

Infinix GT 10 Pro 5G vs Nothing Phone (2) : দাম

ভারতের বাজারে Infinix GT 10 Pro 5G স্মার্টফোনের দাম ১৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। এই বিক্রয় মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের। এটি – সাইবার ব্ল্যাক এবং মিরাজ সিলভার কালার বিকল্পে উপলব্ধ। যার মধ্যে ‘মিরাজ সিলভার’ বিকল্পটি UV লাইট রূপান্তরিত করতে সক্ষম।

ভারতে Nothing Phone (2) স্মার্টফোনকে তিনটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ৪৪,৯৯৯ টাকা। আর ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড ভ্যারিয়েন্টকে পাওয়া যাবে যথাক্রমে ৪৯,৯৯৯ টাকায় ও ৫৪,৯৯৯ টাকায়। এটিকে ডার্ক গ্রে ও হোয়াইট কালারে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥