Nothing Phone 3 লঞ্চের তারিখ ফাঁস হল, বাজারে ঝড় তুলতে এই দিনেই গ্র্যান্ড এন্ট্রি?

Updated on:

Nothing Event MWC February 27 2024

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) ইভেন্টের সূচনা হতে চলেছে আগামী ২৬ ফেব্রুয়ারি এবং এটি চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। যদিও সম্মেলন শুরু হতে এখনও মাস দুয়েক বাকি রয়েছে, তবে ইতিমধ্যেই লন্ডন-ভিত্তিক ইলেকট্রনিক্স ব্র্যান্ড, নাথিং (Nothing) আসন্ন এমডাব্লিউসি ইভেন্টে তাদের অংশগ্রহণের জন্য আমন্ত্রণ পাঠাতে শুরু করেছে। এর আগে একাধিকবার নাথিং তাদের ফোন নিয়ে প্রযুক্তি মহলে উত্তেজনা তৈরি করার জন্য এমডাব্লিউসি-এর মঞ্চকে সফলভাবে ব্যবহার করেছে। কোম্পানির প্রতিষ্ঠাতা কার্ল পেই ২০২২ সালের ইভেন্টে তাদের প্রথম হ্যান্ডসেট, Nothing Phone (1) সামনে এনেছিলেন। আবার, এই বছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-এ Nothing Phone (2)-এর জন্য কোয়ালকম (Qualcomm)-এর সাথে পার্টনারশিপ ঘোষণা করা হয়। তাই, আশা করা যায় যে, নাথিংয়ের টিম বা স্বয়ং কার্ল পেই আসন্ন এমডাব্লিউসি-তে তাদের পরবর্তী স্মার্টফোন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ ইঙ্গিত দিতে চলেছেন।

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (MWC) 2024 ইভেন্টের জন্য আমন্ত্রণ জানিয়ে পোস্টার প্রকাশ করল Nothing

নাথিংয়ের তরফে প্রকাশ করা নতুন ইনভাইট পোস্টারে আগামী ২৭ ফেব্রুয়ারি তারিখটিকে উল্লেখ করে “সেভ দ্য ডেট” বার্তাটি দেওয়া হয়েছে। তারিখটি আসন্ন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ সম্মেলনের দিকে ইঙ্গিত করে। তার সাথে “নাথিং টু সি”- এর মতো একটি রহস্যময় বার্তাও পোস্টারে দেখা গেছে। অনুমান করা হচ্ছে যে, এটি কোম্পানির পরবর্তী ফোন সম্পর্কে একটি স্পষ্ট ইঙ্গিত বহন করছে, তবে সুনির্দিষ্ট কোনও তথ্য এপ্রসঙ্গে জানা যায়নি।

এখনও পর্যন্ত প্রকাশ্যে আসা সার্টিফিকেশন লিস্টিংগুলি থেকে এটা স্পষ্ট যে, নাথিং একটি নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে। হ্যান্ডসেটটির সম্পর্কে খুব কম তথ্যই উপলব্ধ রয়েছে, কিন্তু শোনা যাচ্ছে যে এটি নাথিং ফোন (২এ) নামে বাজারে আসতে পারে৷ ডিভাইসটি ইতিমধ্যেই কিছু সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে এবং এর ভারতীয় সংস্করণটি AIN142 মডেল নম্বর বহন করে বলে জানা গেছে।

এই ফোনে সেলফির জন্য পাঞ্চ-হোল কাট আউট সহ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন থাকবে বলে জানা গেছে। আবার একটি ফাঁস হওয়া ইমেজ নতুন ফোনের রিয়ার প্যানেলে নাথিংয়ের সিগনেচার এলইডি লাইট দ্বারা সজ্জিত গ্লাইফ ইন্টারফেসটি দেখিয়েছে। তবে, ডিভাইসটি সম্পর্কে বিশদ তথ্যের পাশাপাশি, এটি Nothing Phone (3) হবে, না Phone (2a), তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি৷

জানিয়ে রাখি, গত বছর নাথিং এই সময় Nothing Phone (2)-এর জন্য টিজার প্রকাশ করা শুরু করে দিয়েছিল। তবে এবছর এখনও পর্যন্ত, কোম্পানির তরফে কোনও কিছুই সামনে আসেনি। যদিও, লঞ্চের তারিখ কাছে আসার সাথে সাথে সূত্র মারফৎ নানা তথ্য ফাঁস হতে শুরু করে৷ তাই মনে করা হচ্ছে যে আসন্ন নাথিং ফোনটির নাম যাই হোক না কেন, এটির সম্পর্কে বিস্তারিত তথ্য আগামী কয়েক দিন বা কয়েক সপ্তাহের মধ্যেই সামনে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥