Oppo K11: এই প্রথম সস্তা স্মার্টফোনেও সনির ফ্ল্যাগশিপ ক্যামেরা! ওপ্পোর ব্যাপক সারপ্রাইজ

Updated on:

Oppo K11 Camera

ওপ্পো তাদের K-সিরিজের অধীনে একটি মিড-রেঞ্জ স্মার্টফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে, যার নাম Oppo K11। যা সম্প্রতি বেশ কিছু সার্টিফিকেশন সাইটে স্পট করা গেছে। এমনকি ফোনটির ক’ট ছবিও চীনের শিল্প ও তথ্য প্রযুক্তি মন্ত্রকের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। এবার সংস্থার তরফে অফিশিয়ালি টিজার ভিডিয়ো প্রকাশ করে Oppo K11 এর ডিজাইন তুলে ধরা হয়েছে। সেই ভিডিও ফোনটির সম্পর্কে কী কী তথ্য প্রকাশ করলো, আসুন জেনে নেওয়া যাক।

Oppo K11-এর অফিসিয়াল টিজার ভিডিও প্রকাশ্যে

ব্র্যান্ড দ্বারা প্রকাশিত টিজার ভিডিও অনুযায়ী, ওপ্পো কে১১-এ স্লিকার লাইন দেখা যাবে এবং এর ব্যাক প্যানেলের ডিজাইনটি অনেকটা ওপ্পো রেনো ৯ সিরিজের রিয়ার ডিজাইনের মতো হবে। আর স্পেসিফিকেশনের ক্ষেত্রে, এই নতুন ওপ্পো ফোনটি সম্প্রতি ভারতে লঞ্চ হওয়া ওয়ানপ্লাস নর্ড সিই ৩ ৫জি মডেলের সাথে সাদৃশ্যপূর্ণ হবে।

Oppo K11: স্পেসিফিকেশন (সম্ভাব্য)

সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন কিছুদিন তার একটি সোশ্যাল মিডিয়া পোস্টে প্রকাশ করেছেন যে, ওপ্পো কে১১-এর লক্ষ্য হল ১,৪৯৯ ইউয়ান (প্রায় ১৬,০২০ টাকা) মূল্যের অনর এক্স৫০ এবং লেটেস্ট রেডমি নোট সিরিজের মডেলগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করা। সেইসাথে কে১১-এর আরেকটি হাইলাইট হল সনির ফ্ল্যাগশিপ আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা সেন্সর, যা এর আগে ওপ্পোর ফ্লাগশিপ ফাইন্ড এক্স৬ সিরিজে ব্যবহার করা হয়েছে। সেই অত্যাধুনিক সনি সেন্সরটিকে ওপ্পো কে১১-এর সাথে এই সেগমেন্টে প্রথমবার দেখা যাবে।

অন্যদিকে, চীনের টেনা (TENAA) এবং চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটের তালিকাগুলি প্রকাশ করেছে যে, ওপ্পো কে১১-এ কেন্দ্রীভূত পাঞ্চ-হোল ডিজাইন সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও অন্তর্ভুক্ত থাকবে। ফটোগ্রাফির জন্য, ওপ্পো কে১১-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেল (প্রাইমারি) + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের কনফিগারেশন সমন্বিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে।

এছাড়াও জানা গেছে যে, Oppo K11-এর পুরুত্ব প্রায় ৮.২৩ মিলিমিটার এবং ওজন প্রায় ১৮৪ গ্রাম হবে। এতে ২.৭ গিগাহার্টজের ক্লক ফ্রিকোয়েন্সি সহ একটি অক্টা-কোর প্রসেসর থাকবে, যদিও নির্দিষ্ট চিপসেটের নাম এখনও নিশ্চিত করা হয়নি। অনুমান করা হচ্ছে যে, এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৮২জি প্রসেসর ব্যবহার হতে পারে। Oppo K11-এ ব্যবহৃত ব্যাটারির ক্ষমতা হবে ৪,৮৭০ এমএএইচ, তবে কোম্পানি এটিকে সম্ভবত ৫,০০০ এমএএইচ হিসাবে বাজারজাত করবে। এই ওপ্পো ফোনের ব্যাটারিটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলেও জানা গেছে, যা বাজারে উপলব্ধ অন্যান্য ফ্ল্যাগশিপ ডিভাইসের সমতুল্য।

সঙ্গে থাকুন ➥