চিপসেটের নাম থেকে কতটা র‍্যাম, লঞ্চের আগেই ফাঁস রেডমির নয়া ফোনের সব তথ্য

Updated on:

Redmi Note 13 Pro 5G Geekbench

শাওমি (Xiaomi) আগামী ৪ জানুয়ারি ভারতে বহু প্রতীক্ষিত Redmi Note 13 5G সিরিজটি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপে তিনটি ভ্যারিয়েন্ট অন্তর্ভুক্ত রয়েছে – Redmi Note 13 5G, Redmi Note 13 Pro 5G এবং Redmi Note 13 Pro+ 5G৷ লঞ্চের আগে এখন, Redmi Note 13 Pro 5G-এর ভারতীয় ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্ক ডেটাবেসে উপস্থিত হয়েছে। কি কি তথ্য উঠে এসেছে এই আপকামিং ডিভাইসটির সম্পর্কে, আসুন জেনে নেওয়া যাক।

Redmi Note 13 Pro 5G (ভারতীয় সংস্করণ)-কে দেখা গেল Geekbench-এর সাইটে

গিকবেঞ্চ লিস্টিংটি রেডমি নোট ১৩ প্রো-এর ভারতীয় সংস্করণে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসরের উপস্থিতি নিশ্চিত করেছে। যদিও ব্র্যান্ডটি ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, রেডমি নোট ১৩ প্রো-এর ভারতীয় ভ্যারিয়েন্টটি বিশ্বের প্রথম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২-চালিত ফোন হবে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, এই রেডমি ফোনটি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ১,০৮০ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২,৮৫১ পয়েন্ট অর্জন করেছে। বেঞ্চমার্ক এও প্রকাশ করেছে যে, রেডমি নোট ১৩ প্রো ভারতীয় বাজারে ১২ জিবি মেমরি কনফিগারেশন সহ আত্মপ্রকাশ করবে এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

এখানে লক্ষণীয় যে, অ্যান্ড্রয়েড ১৪ বেশ কিছু মাস ধরে উপলব্ধ থাকলেও রেডমি নোট ১৩ প্রো ফোনটি এর আগের ভার্সনটির সাথে লঞ্চ হবে। অর্থাৎ, সফ্টওয়্যার সাপোর্ট তুলনামূলকভাবে কম হবে। উদাহরণস্বরূপ, যদি শাওমি এই ডিভাইসের জন্য ৩ বছরের আপডেট সাইকেলের প্রতিশ্রুতি দেয়, তাহলে এটি অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক ওএস-এর সাথে লঞ্চ হলে অ্যান্ড্রয়েড ১৭ পর্যন্ত আপডেট পেতে পারতো। কিন্তু অ্যান্ড্রয়েড ১৩-এর সাথে আসায় এটি অ্যান্ড্রয়েড ১৬ পর্যন্ত মেজর আপডেটগুলি পাবে।

উল্লেখ্য, একটি সাম্প্রতিক রিপোর্ট প্রকাশ করেছে যে Redmi Note 13 Pro Plus-এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি ৩২,৯৯৯ টাকা বক্স প্রাইস বহন করবে। তবে লঞ্চের সময় এটি আরও কম দামে পাওয়া যেতে পারে। Redmi Note 13 লাইনআপের লঞ্চের তারিখটি কাছে আসার সাথে সাথে আরও তথ্য প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥