Sony XR-85X95K Mini LED TV: ভারতে লঞ্চ হল সনির প্রথম মিনি LED টিভি, দাম জেনে নিন

Published on:

sony-xr-85x95k-mini-led-tv-launched-in-india-price-rs-699990-specifications-features

Sony সম্প্রতি ভারতের বাজারে XR-85X95K Ultra-HD Mini LED নামের একটি নয়া স্মার্ট টেলিভিশন লঞ্চ করলো। উক্ত টিভি মডেলটি সংস্থার ফ্ল্যাগশিপ X95K টিভি রেঞ্জের অংশ হিসাবে আত্মপ্রকাশ করেছে, যা হল ভারতে লঞ্চ হওয়া সংস্থার প্রথম মিনি LED টিভি সিরিজ। এটি Sony -এর কগনিটিভ প্রসেসর এক্সআর দ্বারা চালিত। এতে এক্সআর ব্যাকলাইট মাস্টার ড্রাইভ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা উন্নত মিনি LED ব্যাকলাইটিং এবং লোকাল ডিমিং নিয়ন্ত্রণে ভারপ্রাপ্ত। আবার গুগল টিভি ওএস চালিত হওয়ায়, এটি বিল্ট-ইন ক্রোমকাস্ট, অ্যাপল এয়ারপ্লে, গুগল অ্যাসিস্ট্যান্ট ইত্যাদি ফিচার সাপোর্ট করে। সর্বোপরি, উক্ত টিভিতে থাকা HDMI 2.1 গেমিং কনসোল ভ্যারিয়েবল রিফ্রেশ রেট সহ হাই রেজোলিউশনে দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা অফার করবে বলেও দাবি করা হয়েছে। চলুন সদ্য লঞ্চের মুখ দেখা Sony XR-85X95K Mini LED TV -এর দাম, প্রাপ্যতা এবং ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

ভারতে Sony XR-85X95K Mini LED TV -এর দাম ও প্রাপ্যতা

ভারতে, সনি এক্স৯৫কে মিনি এলইডি টিভি সিরিজকে আপাততভাবে একক ডিসপ্লে সাইজ ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে, যা হল ৮৫-ইঞ্চির XR-85X95K টেলিভিশন। এটির প্রকৃত মূল্য ৮,৯৯,৯০০ টাকা। কিন্তু টেলিভিশনটিকে বর্তমানে ৬,৯৯,৯৯০ টাকার ‘বেস্ট বাই’ অপারেটিং মূল্যে বিক্রি করা হবে বলে ঘোষণা করেছে সনি৷ লভ্যতার কথা বললে, আলোচ্য মডেলটি এখন সনি সেন্টার স্টোর সহ দেশের যাবতীয় শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স রিটেল স্টোর এবং ই-কমার্স পোর্টালের মাধ্যমে কেনার জন্য উপলব্ধ।

প্রসঙ্গত সনি আনীত এই নতুন টেলিভিশন, স্যামসাং (Samsung) এবং টিসিএল (TCL) -এর মতো ব্র্যান্ডের সম প্রাইজ সেগমেন্ট অন্তর্ভুক্ত তথা মিনি এলইডি ডিসপ্লে প্রযুক্তির টিভিগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। এছাড়া ডিসপ্লে সাইজের নিরিখে, নবাগত এই মডেল এলজি (LG) -এর মতো ব্র্যান্ডের OLED টেলিভিশনের পাশাপাশি সনির নিজস্ব A80K এবং A95K OLED টিভি সিরিজ অন্তর্গত মডেলের সাথেও প্রতিযোগিতা করবে বলে মনে করা হচ্ছে।

Sony XR-85X95K Mini LED TV -এর স্পেসিফিকেশন ও ফিচার

সনি এক্স৯৫কে টিভি সিরিজ বর্তমানে একক ডিসপ্লে সাইজ ভ্যারিয়েন্টে উপলব্ধ। সেক্ষেত্রে, আলোচ্য লাইনআপের অধীনে XR-85X95K মডেল নম্বর সহ আসা এই নতুন টিভিতে একটি ৮৫-ইঞ্চির আল্ট্রা এইচডি (৩৮৪০x২১৬০ পিক্সেল) মিনি LED ডিসপ্লে প্যানেল রয়েছে। এতে কগনিটিভ প্রসেসর এক্সআর এবং এক্সআর ব্যাকলাইট মাস্টার ড্রাইভ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা উন্নত মিনি LED ব্যাকলাইটিং এবং লোকাল ডিমিং নিয়ন্ত্রণ করতে সক্ষম। এছাড়া জানা যাচ্ছে, টেলিভিশনটি – এইচডিআর ১০ এবং ডলবি ভিশন ফরম্যাটের সমর্থন সহ হাই ডায়নামিক রেঞ্জে কনটেন্ট দেখার বিকল্প অফার করে।

Sony XR-85X95K Mini LED টেলিভিশন, অ্যান্ড্রয়েড টিভি সফ্টওয়্যার ভিত্তিক গুগল টিভি ইউজার ইন্টারফেস দ্বারা চালিত। যার ফলে এতে, বিল্ট-ইন ক্রোমকাস্ট, অ্যাপল এয়ারপ্লে, অ্যাপল হোমকিট এবং ভয়েস কন্ট্রোলের জন্য গুগল অ্যাসিস্ট্যান্টের সাপোর্ট পাওয়া যাবে। এছাড়া, এই টিভিতে এইচডিএমআই ২.১ (HDMI 2.1) পোর্টের সাপোর্টও বিদ্যমান। এই বর্তমান প্রজন্মের গেমিং কনসোল, ১২০ হার্টজ পর্যন্ত ভ্যারিয়েবল রিফ্রেশ রেট সহ ৪কে (4K) রেজোলিউশনে গেম খেলার অনুমতি দেয় এবং একই সাথে টিভিটিকে অপ্টিমাইজ করে। পরিশেষে, আলোচ্য প্রিমিয়াম টেলিভিশনে ডলবি অ্যাটমস সাউন্ড টেকনোলজি সমর্থিত ছয়টি স্পিকার সিস্টেম যুক্ত অ্যাকোস্টিক মাল্টি অডিও সেটআপ রয়েছে, যা ৬০ওয়াট আউটপুট অফার করে।

সঙ্গে থাকুন ➥