ফোনের পিছনে আলোর খেলা, Tecno Pova 5 Pro-র প্রথম দর্শনেই কাবু স্মার্টফোনপ্রেমীরা

Updated on:

Tecno Pova 5 Pro Design

Tecno আগামী মাসেই ভারতে Pova 5 সিরিজের স্মার্টফোন লঞ্চ করতে চলেছে বলে শোনা যাচ্ছে। তার আগেই এই লাইনআপে অন্তর্ভুক্ত Tecno Pova 5 Pro এর ফ্রন্ট ও ব্যাক প্যানেলের ডিজাইন প্রকাশ করেছে কোম্পানি। হ্যান্ডসেটটির প্রধান আকর্ষণ হবে আরজিবি লাইট যুক্ত প্যানেল। তবে, প্রো মডেলের সাথে লঞ্চ হতে চলা স্ট্যান্ডার্ড Tecno Pova 5-এ এই আরজিবি লাইট স্ট্রিপ থাকবে না। অন্যান্য টেকনো ফোনের মতো, Pova 5 সিরিজও অ্যামাজনে কেনার জন্য উপলব্ধ হবে। Tecno Pova 5 Pro ডিজাইন সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Tecno Pova 5 Pro-এর ফ্রন্ট ও রিয়ার ডিজাইন প্রকাশ

টেকনো পোভা ৫ প্রো-এর টিজারটি সামনের দিকে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে প্রদর্শন করেছে। আর এর রিয়ার শেলটিতে আর্ক ইন্টারফেস থাকবে, যা হল একটি আরজিবি লাইটিং সিস্টেম। এর মধ্যে তিনটি আলোর রেখা এক বিন্দুতে একত্রিত হয়ে মাঝখানে একটি ছোট ত্রিভুজের মতো নকশা তৈরি করবে। এই ইন্টারফেস ইনকামিং কল, নোটিফিকেশন, চার্জিং, গেমিং এবং মিউজিকের জন্য বিভিন্ন এফেক্ট সহ বহু রঙের আলো প্রদর্শন করতে সক্ষম হবে।

গত বছর একটি আরজিবি এলইডি লাইট স্ট্রিপ দ্বারা সজ্জিত টেকনো পোভা ৩ ফোনটি গ্রাহকদের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছিল। তাই কোম্পানি আশাবাদী যে পোভা ৫ প্রো-কেও ক্রেতারা ভালভাবে গ্রহণ করবেন। টেকনো ভারতীয় বাজারে প্রতিযোগিতামূলক মূল্যে তাদের ডিভাইসগুলি লঞ্চ করার জন্য সুপরিচিত, তাই পোভা ৫ প্রো-ও সাশ্রয়ী মূল্যে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। এদিকে প্রো ভ্যারিয়েন্ট সম্পর্কে অজানা হলেও, ইতিমধ্যেই বিশ্ব বাজারে লঞ্চ হওয়ার কারণে স্ট্যান্ডার্ড টেকনো পোভা ৫ এর স্পেসিফিকেশন সম্পর্কে ওয়াকিবহল আমরা।

Tecno Pova 5 স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

গ্লোবাল মার্কেটে উন্মোচিত Tecno Pova 5-এ ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ বড় ৬.৭৮ ইঞ্চির আইপিএস এলসিডি পাঞ্চ-হোল ডিসপ্লে রয়েছে৷ এর সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি ফোনের সামগ্রিক নিরাপত্তা নিশ্চিত করে। এই টেকনো ডিভাইসটি মিডিয়াটেকের হেলিও জি৯৯ চিপসেটের সাথে এসেছে। Pova 5 মডেলটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ বিকল্পে উপলব্ধ। এটিঅ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে হাইওএস ১৩ (HiOS 13) ইউজার ইন্টারফেসে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Tecno Pova 5-এর রিয়ার শেলে অবস্থিত ডুয়েল-ক্যামেরা সিস্টেমের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি এআই (AI)-চালিত ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে। আর ফোনের সামনের দিকে ডিসপ্লের ওপরে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Pova 5-এ ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি রয়েছে। ফোনটি মেকা ব্ল্যাক, অ্যাম্বার গোল্ড এবং হারিকেন ব্লু-এর মতো স্টাইলিশ কালার অপশনে পাওয়া যাবে। তবে দাম এখনও ঘোষণা করা হয়নি।

সঙ্গে থাকুন ➥