26 সেপ্টেম্বর দুর্ধর্ষ ফোন লঞ্চ করবে Xiaomi, ফিচার্সের পাশাপাশি দামও ফাঁস হয়ে গেল

Updated on:

Xiaomi 13T 13T Pro launch date

শাওমি আগামী ২৬ সেপ্টেম্বর Xiaomi 13T ও Xiaomi 13T Pro নামে দুই ফ্ল্যাগশিপ স্মার্টফোন বিশ্ববাজারে লঞ্চ করতে চলেছে৷ বিভিন্ন সূত্রে ফোনগুলির সম্পর্কে সম্প্রতি অনেক তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। যেমন ইতিমধ্যেই দাম এবং স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে৷ আর এখন অফিসিয়াল লঞ্চের আগেই Xiaomi 13T এবং Xiaomi 13T Pro এক ইউরোপীয় ই-কমার্স সাইটে তালিকাভুক্ত হওয়ার ফলে প্রায় সমস্ত তথ্যই জনসমক্ষে এসেছে।

সামনে এল Xiaomi 13T সিরিজের স্পেসিফিকেশন এবং মূল্য

রোমানিয়ান রিটেইলার সাইট, ইম্যাগ স্পেসিফিকেশন এবং মূল্যের সাথে শাওমি ১৩টি সিরিজ তালিকাভুক্ত করেছে। লিস্টিংটি নিশ্চিত করেছে যে, প্রো মডেলটিতে ৬.৬৭ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ১,২২০ x ২,৭১২ পিক্সেলের রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ফোনটির পরিমাপ হবে ১৬২.২ x ৭৫.৭ x ৮.৫ মিলিমিটার এবং ওজন ২০০ গ্রাম। হ্যান্ডসেটটি ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ সহ মিডিয়াটেকের ডাইমেনসিটি ৯২০০ প্লাস চিপসেটে চলবে।

সেলফির জন্য, শাওমি ১৩টি প্রো-এর পাঞ্চ-হোল কাটআউটের ভিতরে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এতে আন্ডার-ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও থাকবে। আর স্মার্টফোনটির পিছনের দিকে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফোটো ইউনিট এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স অন্তর্ভুক্ত রয়েছে৷ শাওমি ১৩ সিরিজের মতো এই ক্যামেরাগুলিও লাইকা (Leica) দ্বারা টিউন করা হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, শাওমি ১৩টি প্রো-এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এছাড়াও হ্যান্ডসেটটির উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে, স্টেরিও স্পিকার, আইপি৬৮ (IP68) রেটিং, ওয়াই-ফাই ৬, এবং ব্লুটুথ ৫.৪ সংযোগ। ই-কমার্স প্ল্যাটফর্মে Xiaomi 13T Pro-এর দাম ৪,৬৯৯ রোমানিয়ান লেউ (প্রায় ৮৪,২২০ টাকা)।

অন্যদিকে, স্ট্যান্ডার্ড Xiaomi 13T-এর ডিসপ্লে এবং ক্যামেরা সেটআপ Pro মডেলটির মতোই হবে। তবে, এতে সস্তা ও তুলনামূলকভাবে কম শক্তিশালী MediaTek-এর Dimensity 8200 Ultra প্রসেসর ব্যবহৃত হবে। ব্যাটারির ক্ষমতা হবে ৫,০০০ এমএএইচ এবং এটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। Xiaomi 13T-কে ইম্যাগ-এ ৩,২৯৯ রোমানিয়ান লেউ (প্রায় ৫৯,১৪০ টাকা) মূল্যে তালিকাভুক্ত করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥