Xiaomi 13T, Xiaomi 13T Pro বিশ্ব বাজারে লঞ্চ হল, দুর্ধর্ষ Leica ক্যামেরা সহ রয়েছে মন মাতানো ফিচার, দাম দেখে নিন

Updated on:

Xiaomi 13T xiaomi 13T pro launched with leica camera dimensity processor price specifications details

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে Xiaomi আজ (২৬ সেপ্টেম্বর) তাদের নম্বর সিরিজের অধীনে Xiaomi 13T এবং Xiaomi 13T Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোন দুটি গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। বার্লিনে ব্র্যান্ড দ্বারা আয়োজিত একটি ইভেন্টে হ্যান্ডসেটগুলির ওপর থেকে পর্দা সরানো হয়েছে। এই ইভেন্টে ফোনগুলির সাথে Xiaomi Band 8 স্মার্টব্যান্ডটিও লঞ্চ করা হয়েছে। উল্লেখযোগ্যভাবে, Xiaomi 13T Pro মডেলটি সম্প্রতি চীনা বাজারে আত্মপ্রকাশ করা Redmi K60 Ultra-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে এসেছে। তবে এতে উন্নত ক্যামেরা সেটআপ এবং কিছুটা ভিন্ন ডিজাইন দেখা যাবে। এছাড়া, উভয় Xiaomi 13T সিরিজের ফোনে অ্যামোলেড ডিসপ্লে প্যানেল, MediaTek Dimensity প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন সদ্য আত্মপ্রকাশ করা শাওমি স্মার্টফোনগুলির দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Xiaomi 13T এবং Xiaomi 13T Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

শাওমি ১৩টি সিরিজের উভয় স্মার্টফোনেই অভিন্ন ডিজাইন দেখা যাবে। ডিভাইসগুলির পিছনে আয়তক্ষেত্রাকার ক্যামেরা আইল্যান্ড এবং লাইকা (Leica) ব্র্যান্ডিং অবস্থান করছে। জার্মান ক্যামেরা প্রস্তুতকারক লাইকা ডিভাইসটিকে লাইকা অথেনটিক (Leica Authentic) এবং লাইকা ভাইব্র্যান্ট (Leica Vibrant) প্রিসেট দিয়ে সজ্জিত করেছে। স্মার্টফোনগুলিতে আরও ভাল ক্যামেরা আউটপুটের জন্য শাওমি ইমেজিং ইঞ্জিনও বিদ্যমান। চিপসেট ছাড়া স্মার্টফোনগুলি একই ধরনের স্পেসিফিকেশন অফার করে। শাওমি এও নিশ্চিত করেছে যে, আসন্ন ডিভাইস দুটি চারটি প্রধান অ্যান্ড্রয়েড আপডেট এবং পাঁচ বছরের সিকিউরিটি আপডেট পাবে।

Xiaomi 13T-এর স্পেসিফিকেশন

শাওমি ১৩টি-এ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) প্যানেল রয়েছে, যা ১.৫কে রেজোলিউশন (২,৭১২ x ১,২২০ পিক্সেল), ৪৪৬ পিপিআই, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ২,৬০০ নিট পিক ব্রাইটনেস, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা প্রদান করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ আল্ট্রা প্রসেসরের সাথে এসেছে, যার সাথে মালি-জি৬১০ এমসি৬ জিপিইউ যুক্ত রয়েছে। ফোনটিতে ৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে। শাওমি ১৩টি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে এমআইইউআই (MIUI 14) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Xiaomi 13T-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS), এফ/১.৯ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX707 ১/১.২৮ ইঞ্চির প্রাইমারি সেন্সর, ৫০ মিলিমিটারের ফোকাল লেন্থ ও এফ/১.৯ অ্যাপারচার সহ একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স উপস্থিত আছে। আর ফোনের সামনে এফ/২.২ অ্যাপারচার সহ ২০ মেগাপিক্সেলের Sony IMX596 সেলফি ক্যামেরা অবস্থান করছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 13T-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এটি মাত্র ৪২ মিনিটে ফোনের ১০০% চার্জিং পূর্ণ করবে। ফোনটিকে মেডো গ্রিন, ব্ল্যাক, ভেগান লেদার ফিনিশ সহ আলপাইন ব্লু -এর কালার অপশনে বেছে নেওয়া যাবে। Xiaomi 13T-এ ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং আইআর-ব্লাস্টার অন্তর্ভুক্ত। কানেক্টিভিটির জন্য, এতে ৫জি, ব্লুটুথ ৫.৪, ওয়াই-ফাই ৫.০ গিগাহার্টজ, এনএফসি (NFC) সাপোর্ট মিলবে। ফোনটির পরিমাপ ১৬২.২ x ৭৫.৭ x ৮.৪৯ মিলিমিটার এবং ওজন ১৯৩ গ্রাম।

Xiaomi 13T Pro-এর স্পেসিফিকেশন

Xiaomi 13T Pro-এ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড ক্রিস্টালরেস প্যানেল রয়েছে, যা ১.৫কে রেজোলিউশন (২,৭১২ x ১,২২০ পিক্সেল), ৪৪৬ পিপিআই, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ২,৬০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। 13T Pro-এ MediaTek Dimensity 9200 Ultra চিপসেট ব্যবহার করা হয়েছে, যার সাথে Arm Immortalis-G715 জিপিইউ যুক্ত রয়েছে। ফোনটিতে ১২ জিবি / ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি /৫১২ জিবি / ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ পাওয়া যাবে। Xiaomi 13T Pro অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই (MIUI 14) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi 13T Pro-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS), এফ/১.৯ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX 707 ১/১.২৮ ইঞ্চির সেন্সর, এফ/১.৯ অ্যাপারচার সহ একটি ৫০ মেগাপিক্সেলের OmniVision OV50D টেলিফোটো সেন্সর এবং ১২ মেগাপিক্সেলের Omnivision OV13B আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স উপস্থিত। আর ফোনের সামনে এফ/২.২ অ্যাপারচার সহ ২০ মেগাপিক্সেলের Sony IMX596 সেন্সর বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 13T Pro-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং স্মার্ট হাইপারচার্জ ওয়্যার্ড প্রযুক্তি সাপোর্ট করে। এই চার্জিং সাপোর্টের সাথে ফোনটিকে ১৯ মিনিটে ১০০% চার্জ করা সম্ভব হবে। ফোনটি মেডো গ্রিন, কালো, ভেগান লেদার ফিনিশ সহ আলপাইন ব্লু কালারে পাওয়া যাবে। এছাড়াও ফোনটিতে আইপি৬৮ (IP68) রেটিং, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। ডিভাইসটির পরিমাপ ১৬২.২ x ৭৫.৭ x ৮.৪৯ মিলিমিটার এবং ওজন ২০৬ গ্রাম।

Xiaomi 13T এবং Xiaomi 13T Pro-এর মূল্য এবং লভ্যতা

ইউরোপের বাজারে Xiaomi 13T-এর একমাত্র ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৬৪৯ ইউরো (প্রায় ৫৭,৪০০ টাকা)। তবে স্মার্টফোনের স্থানীয় দাম প্রতিটি দেশ অনুযায়ী পরিবর্তিত হবে। অন্যদিকে, Xiaomi 13T Pro-এর ১২ র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি ৭৯৯ ইউরো (প্রায় ৭০,৭০০ টাকা)-এ লঞ্চ হয়েছে। তবে এই ফোনগুলি কবে ভারতের বাজারে আসবে, তা এখনও কোম্পানির তরফে জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥