সাধ্যের মধ্যে ফ্ল্যাগশিপ ফিচার্স, গ্লোবাল মার্কেটে পা রাখছে Samsung Galaxy Tab S9 FE

Published on:

Samsung galaxy tab s9 fe FCC certification global launch soon

গত সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সার্টিফিকেশন ডেটাবেসে Samsung Galaxy Tab S9 FE+ ট্যাবলেটটিকে দেখা গিয়েছিল, যা থেকে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটির আসন্ন Fan Edition-এর ট্যাবলেটটির সম্পর্কে প্রথম জানা যায়। আর এখন Samsung Galaxy Tab S9 FE গ্লোবাল ভেরিয়েন্টটিকেও একই সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। আশা করা যায় উভয় ডিভাইসি একই সাথে খুব শীঘ্রই গ্লোবাল মার্কেটে পা রাখবে। সার্টিফিকেশন তালিকা থেকে আপকামিং Galaxy Tab S9 FE সম্পর্কে কি কি তথ্য উঠে এল, আসুন জেনে নেওয়া যাক।

লঞ্চের আগে Samsung Galaxy Tab S9 FE উপস্থিত হল FCC-এর প্ল্যাটফর্মে

স্যামসাং গত মাসে আয়োজিত গ্যালাক্সি আনপ্যাকড ২০২৩ (Galaxy Unpacked) ইভেন্টে তাদের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি ট্যাব এস ৯ সিরিজটির ওপর থেকে পর্দা সরিয়েছে। তবে সম্প্রতি, একটি এফই/ ফ্যান এডিশন লাইনআপের বিষয়েও অনলাইনে বেশকিছু রিপোর্ট প্রকাশিত হয়েছে। গ্যালাক্সি ট্যাব এস৯ এফই প্লাস মডেলটিকে চলতি মাসের শুরুতেই মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সাইটে দেখা গিয়েছিল। এমনকি, ট্যাব এস৯ এফই এবং ট্যাব এস৯ প্লাস – নামগুলি গত সপ্তাহেই কোম্পানির ওয়েবসাইট দ্বারা ভুলবশত প্রকাশ করা হয়। আর এখন গ্যালাক্সি ট্যাব এস৯ এফই-এর গ্লোবাল ভ্যারিয়েন্টের অস্তিত্ব নিশ্চিত করেছে এফসিসি।

প্রসঙ্গত, এফসিসি সার্টিফিকেশন তালিকাটি থেকে জানা গেছে যে, গ্যালাক্সি ট্যাব এস৯ এফই-এর গ্লোবাল সংস্করণটি SM-X516B মডেল নম্বর বহন করে এবং EP-TA800 মডেল নম্বর যুক্ত একটি চার্জার সাপোর্ট করে৷ এই চার্জারটি আবার ২৫ ওয়াট ফাস্ট চার্জিং অফার করে বলে উল্লেখ করা হয়েছে। এর আগে একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, গ্যালাক্সি ট্যাব এস৯ এফই ১০.৯ ইঞ্চির এলসিডি প্যানেলের সাথে আসবে।

এছাড়া, Samsung Galaxy Tab S9 FE অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে, স্যামসাংয়ের ইন-হাউস Exynos 1380 প্রসেসর, ডুয়েল স্পিকার সেটআপ, ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। ভারতে এটি প্রায় ৬৩,০০০ টাকা মূল্যে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে৷ কিন্তু এগুলি ছাড়া, Galaxy Tab S9 FE ট্যাবলেট সম্পর্কে আর কোনও তথ্য উপলব্ধ নেই। তবে এই বিষয়ে আরও বিবরণ খুব শীঘ্রই প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥