নীলের পর এবার? Royel Enfield Meteor 350 বাজারে আসছে নতুন কালার অপশনে, ছবি দেখে নিন

Updated on:

মোটরসাইকেলের বাজারে প্রাসঙ্গিক থাকতে একটাই নিয়ম। বড় কোনও আপগ্রেড সম্ভব না হলে অন্তত নতুন কালার অপশন যোগ। এতে বাইকে ফ্রেশনেস ভাব বজায় থাকার পাশাপাশি প্রতিদ্বন্দ্বীদের সাথে সেয়ানে সেয়ানে টক্কর দেওয়া সম্ভব হয়। Royal Enfield তাদের Meteor 350-র ক্ষেত্রেও একই ফর্মুলা অনুসরণ করছে। ক্রুজার বাইকটি শীঘ্রই দু’টি নতুন বর্ণে বাজারে পা রাখতে চলেছে।

সম্প্রতি রয়্যাল এনফিল্ড মিটিওর ৩৫০-এর ফায়ারবল ভ্যারিয়েন্ট নীল রঙে ডিলারশিপে স্পট করা হয়েছিল। এবার সেটি সবুজ বর্ণে দেখা গিয়েছে। ক্রুজারটির ফুয়েল ট্যাঙ্কে শুধু সবুজ রঙ করা হয়েছে। এছাড়া ফেন্ডার, সাইড প্যানেল, এগজস্ট পাইপ এবং ইঞ্জিন কেসিংয়ের মতো বাকি অংশগুলি ব্ল্যাক কালারে পেইন্ট করা। উল্লেখ্য, ব্লু এবং গ্রীন দু’টি ভ্যারিয়েন্টেই ম্যাট ফিনিশিং লক্ষ্য করা গিয়েছে।

অনুমান, বাকি কালার অপশনগুলির মতো সবুজ বর্ণের মডেলটির দাম ২.০১-২.০৩ লক্ষ টাকার (এক্স-শোরুম) মধ্যে থাকবে। পরিবর্তন বলতে সেটা শুধু কালার স্কিনেই দেখা যাবে‌। পারফরম্যান্স বা ফিচার আপগ্রেডের সম্ভাবনা নেই বললেই চলে‌। উল্লেখ্য, রয়্যাল এনফিল্ড মিটিওর ৩৫০-এর স্টেলার এবং সুপারনোভা ভ্যারিয়েন্টও নতুন পেইন্ট স্কিম পেতে পারে বলে অনুমান করা হচ্ছে।

Royel Enfield Meteor 350-এর মেকানিক্যাল স্পেসিফিকেশনের প্রসঙ্গে আসলে, বাইকটির ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনের আউটপুট ২০.২ বিএইচপি এবং ২৭ এনএম। গিয়ারের সংখ্যা পাঁচ। ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১৫ লিটার। ওজন (কার্ব) ১৯১ কেজি। এটিই সংস্থার নতুন জে প্ল্যাটফর্মের প্রথম মডেল।

সঙ্গে থাকুন ➥