Vivo X Note: অ্যামোলেড ডিসপ্লে, 80W চার্জিং, ফ্ল্যাগশিপ প্রসেসর, আসছে ভিভোর নতুন ফোন, স্পেসিফিকেশন ফাঁস!

Updated on:

বাজেট-মিডরেঞ্জ-ফ্ল্যাগশিপ, গ্রাহকদের চাহিদা অনুযায়ী প্রতিটি সেগমেন্টে দুর্দান্ত সব স্মার্টফোন রয়েছে ভিভো (Vivo)-র। আর সংস্থার অ্যাডভান্সড ফিচারযুক্ত হ্যান্ডসেটের প্রসঙ্গে এলে, প্রথম নাম আসবে Vivo X সিরিজের। এই লাইনআপে বিগত ক’বছরে ধারাবাহিক ভাবে নতুন মডেল বাজারে নিয়ে এসেছে তারা। অন্য দিকে, Nex সিরিজের অধীনেও হাই-এন্ড স্মার্টফোন এনেছে ভিভো। কিন্তু, Nex 3S রূপে সর্বশেষ নেক্স ফোন মুক্তি পেয়েছিল সেই ২০২০-তে। তবে সূত্রের খবর, প্রতীক্ষার অবসান ঘটিয়ে নেক্স পরিবারের নতুন সদস্যকে গ্রাহকদের হাতে তুলে দিতে বদ্ধপরিকর ভিভো। আপকামিং Vivo Nex ফ্ল্যাগশিপ ডিভাইসের স্পেসিফিকেশনও ফাঁস হয়ে গেল।

চীনে চার সংখ্যাটিকে অশুভ মনে করা হয়। ফলে সে দেশের বহু সংস্থা তাদের পণ্যের নামকরণের ক্ষেত্রে এই সংখ্যাকে এড়িয়ে যায়। ফলে ২০১৯ ও ২০২০ সালে যথাক্রমে লঞ্চ হওয়া Vivo Nex 3 ও Vivo Nex 3S-এর আপগ্রেড ভার্সন হিসাবে Vivo Nex 5 আত্মপ্রকাশ করবে বলে জল্পনা শোনা যাচ্ছিল। কিন্তু সে দেশের এক বিশ্বাসযোগ্য টিপস্টারের দাবি, Nex 5 নয়, এই সিরিজের পরবর্তী হাই-এন্ড স্মার্টফোনের নাম হবে Vivo X Note। অর্থাৎ নেক্স থেকে NE তুলে শুধু X বর্ণটি নিতে চলেছে ভিভো।

সম্প্রতি চীনের 3C কর্তৃপক্ষের শংসাপত্র পাওয়া V2170A মডেল নম্বরের ডিভাইসটি Vivo X Note বলে মনে করা হচ্ছে। আবার চাইনিজ মার্কেটে Vivo X Note হিসেবে লঞ্চ হলেও বিভিন্ন মহলের দাবি, এর গ্লোবাল ভ্যারিয়েন্ট Vivo Nex 10 Pro নামে পরিচিতি লাভ করবে। টিপস্টার হোয়াইল্যাব Vivo X Note (Vivo Nex 10 Pro)-এর স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছে।

ভিভো এক্স নোট বা ভিভো নেক্স টেন প্রো একটি ৭ ইঞ্চি দৈর্ঘ্যের সুবিশাল অ্যামোলেড ডিসপ্লে পাবে। স্ক্রিনটি স্যামসাংয়ের কাছ থেকে নেওয়া হতে পারে। অনুমান, এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও কিউএইচডি+ রেজোলিউশন সাপোর্ট করবে। প্রত্যাশামতো, ভিভো এক্স নোট এর অভ্যন্তরে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর দেওয়া হবে।

ভিভো এক্স নোট এর ফ্রন্ট ক্যামেরার তথ্য উঠে না এলেও ব্যাক প্যানেলে কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে বলে জানা গিয়েছে। সেগুলি যথাক্রমে ৫০ মেগাপিক্সেল মেইন (স্যামসাং জিএন১) + ৪৮ মেগাপিক্সেল (সনি) + ১২ মেগাপিক্সেল (সনি) + ৮ মেগাপিক্সেল (ওমনিভিশন টেলিফটো)৷ পাওয়ার ব্যাকআপের জন্য, ভিভো এক্স নোট পাবে ৮০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সমর্থন-সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি।

Vivo X Note এর ওজন ২২১ গ্রাম এবং আকার আয়তনে ১৬৮ x ৭৬.৫ x ৯.২ মিমি। নামে নোট কথাটি থাকার কারণে এও শোনা যাচ্ছে, এটি সংস্থার প্রথম স্মার্টফোন, যেটি স্টাইলাস পেনের সঙ্গে আসবে। উল্লেখ্য, Nex সিরিজ বা Vivo X Note খবরের শিরোনামে এলেও ভিভোর তরফে এর সত্যতা এখনও স্বীকার করা হয়নি।

সঙ্গে থাকুন ➥