Homeঅ্যাপ্লিকেশনকম্পিউটার থেকে WhatsApp ব্যবহার করেন? এবার দেখতে পাবেন এই দুটি মজার ফিচার

কম্পিউটার থেকে WhatsApp ব্যবহার করেন? এবার দেখতে পাবেন এই দুটি মজার ফিচার

ফের WhatsApp আনল দুটি নতুন ফিচার, তবে কেবল কম্পিউটার ইউজাররাই ব্যবহার করতে পারবেন।

WhatsApp এবং নতুন ফিচার – প্রযুক্তিগত খবরের ক্ষেত্রে এই দুটি শব্দ এখন সমার্থক হয়ে উঠেছে বললেই চলে। আসলে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp এত বেশি নতুন সুবিধা আনে, যাতে করে এই বিষয়টিতে এখন আর অবাক হওয়ার কিছু নেই! সেক্ষেত্রে বিগত সপ্তাহগুলিতে কমিউনিটি (Community) অপশন, অবতার (Avatar), কল লিঙ্ক ক্রিয়েট এবং মেসেজ ইওরসেল্ফ (Message Yourself)-এর মত নতুন ফিচার প্রবর্তন করার পর এবার নিজের ডেক্সটপ ইউজারদের জন্য একটি বিশেষ অপশন হাজির করল Meta মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি। আসলে এতদিন অবধি WhatsApp-এর মোবাইল ভার্সনে কলগুলি অ্যাক্সেস করার জন্য আলাদা ট্যাব উপলব্ধ থাকলেও, ডেক্সটপ থেকে প্ল্যাটফর্মটি ব্যবহার করার সময় এই সুবিধা মিলতনা। কিন্তু এখন WhatsApp Desktop অ্যাপে ইউজাররা আলাদা করে কল হিস্ট্রি চেক করতে পারবেন।

দেরিতে হলেও এবার WhatsApp Desktop-এ এল নতুন কল ট্যাব

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo-র নতুন রিপোর্ট অনুযায়ী, এবার থেকে উইন্ডোজ (Windows) অ্যাপে নতুন সাইডবার দেখা যাবে। আর এই সাইডবারেই চ্যাট লিস্ট, স্ট্যাটাস আপডেট এবং সেটিংসের ট্যাব থাকবে। সেক্ষেত্রে এই নতুন ট্যাবটি হোয়াটসঅ্যাপ ডেক্সটপে উপলব্ধ হলেই ইউজারদের কল হিস্ট্রি চেক করার জন্য মোবাইল ফোনের প্রয়োজন হবেনা।

উল্লেখ্য, এই নতুন অপশনটিকে নাকি ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপের উইন্ডোজ বিটায় (ভার্সন ২.২২৪৬.৪.০) দেখা গেছে। ফলত এই ভার্সনটির আপডেট পেলেই হোয়াটসঅ্যাপ ডেক্সটপ ইউজাররা নতুন কল ট্যাব ব্যবহার করতে পারবেন। তবে যেহেতু এই মুহূর্তে বিটা ভার্সনেই অপশনটি উপলব্ধ, তাই মোবাইল ডিভাইসের কল হিস্ট্রি ডেক্সটপে সাথে সাথেই উপস্থিত হবে এমন কোনো নিশ্চয়তা দেওয়া যাচ্ছেনা।

গ্রুপ চ্যাটে মেম্বারদের ফটো দেখা যাবে

দিন কয়েক আগেই জানা গিয়েছিল যে, হোয়াটসঅ্যাপ এবার এমন একটি ফিচার আনতে চলেছে যার সাহায্যে কোনো গ্রুপ চ্যাট চলাকালীন চ্যাট স্ক্রিনে মেম্বারদের নাম এবং মেসেজের পাশাপাশি তাদের প্রোফাইল ফটোও দেখা যাবে। সেক্ষেত্রে এখন হোয়াটসঅ্যাপের ২.২২৪৫.৩ ডেক্সটপ বিটা ভার্সনে এই মজাদার বৈশিষ্ট্যটি উপস্থিত হয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন