আর্ন্তজাতিক নারীদিবসে নারীত্বের জয়গান, RideYourFire ক্যাম্পেইন লঞ্চ করল Firefox

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে #Ride YourFire ক্যাম্পেইন চালু করল ফায়ারফক্স বাইকস। ভারতবর্ষ সহ সমগ্র বিশ্বের মহিলাদের প্রতি শ্রদ্ধা জানিয়েই এই উদ্যোগ নিয়েছে তারা।

আজ ভারতবর্ষের পাশাপাশি সমগ্র বিশ্বজুড়ে সাড়ম্বরে পালিত হচ্ছে আন্তর্জাতিক নারী দিবস। সমগ্র পৃথিবী জুড়ে ছড়িয়ে থাকা সমস্ত নারীদের কৃতিত্বকে কুর্নিশ জানিয়ে তাদের সম্মানার্থে পালিত হয় এই দিনটি। এই বিশেষ দিনটিকে স্মরণীয় করে রাখতে এই দেশের প্রিমিয়াম বাইসাইকেল নির্মাতা ফায়ারফক্স বাইকস #Ride YourFire নামের একটি প্রচারাভিযানের আয়োজন করেছে। এই ভিডিও অভিযানের মাধ্যমে ফায়ারফক্স তাদের সংস্থার সঙ্গে জড়িত সমস্ত রকমের মহিলা কর্মচারী, অ্যাম্বাসেডর, কমিউনিটি মেম্বার, চ্যানেল পার্টনার সবাইকে উৎসর্গ করেছে।

এক প্রেস বিবৃতির মাধ্যমে ফায়ারফক্স জানিয়েছে যে তাদের এই ক্যাম্পেইন সাইক্লিং কমিউনিটিতে যুক্ত নারীদের অসীম ক্ষমতার কথা তুলে ধরেছে। এই সমস্ত নারীরা তাদের পারিপার্শ্বিক বাধা অতিক্রম করে এক বৃহত্তর পরিসরে নিজেরা ছড়িয়ে পড়ে আরো অন্যদের অনুপ্রাণিত করেছে। এই সমগ্র ব্যবস্থাপনাকেই আদতে কুর্নিশ জানানো হয়েছে #Ride YourFire প্রচারের মাধ্যমে।

দিল্লি সরকারের শিক্ষা দপ্তর দ্বারা আয়োজিত ইন্টারন্যাশনাল ওমেন্স ডে সাইক্লোথন ২০২৩ এর রাইড পার্টনার হিসেবে নিযুক্ত হয়েছে ফায়ারফক্স। যা ইউনেস্কোর তত্ত্বাবধানে আয়োজন করা হয়েছে। গত ৫ই মার্চ আয়োজিত ওই ইভেন্টের থিম ছিল- “Unity Ride for Gender Equality & Green Future”। উপরন্তু, ইন্টারন্যাশনাল ওমেন্স ডে উপলক্ষে ফায়ারফক্স তাদের সমস্ত অনলাইন এবং অফলাইন স্টোরে মেয়েদের জন্য তৈরি সাইকেলগুলির উপর বিশেষ অফার ঘোষণা করেছে।

ফায়ারফক্স বাইকস এর মুখ্য কার্যনির্বাহী আধিকারিক শ্রীরাম এই বিষয়ে বলেছেন, “ইন্টারন্যাশনাল ওমেন্স ডে তে এই #Ride YourFire ক্যাম্পেইন চালু করতে পেরে আমরা যথেষ্ট উচ্ছ্বসিত। এই উদ্যোগের পেছনে প্রধান লক্ষ্যই হল সমস্ত নারীদের তাদের নিজেদের জীবনে নতুন মাইলফলক অর্জন করতে উদ্বুদ্ধ করা। এক সংস্থা হিসেবে আমরা কুর্নিশ জানাই সে সমস্ত মহিলাদের যাদের অবদান এই ইন্ডাস্ট্রি এবং কমিউনিটির ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বছরের আন্তর্জাতিক নারী দিবসের সাথে যুক্ত হয়ে আমরা আগামী দিনে জেন্ডার ইকুয়াল পৃথিবী তৈরি করার ইচ্ছা জানাই।”

প্রসঙ্গত, শুধুমাত্র মেয়েদের কথা ভেবেই ফায়ারফক্স বিশ্বমানের বিভিন্ন সাইকেল তৈরি করেছে। তাদের চালানোর সুবিধার কথা মাথায় রেখে মডেলগুলিতে রয়েছে হালকা ওজনের ফ্রেম, মাল্টি গিয়ার অপশান আরামদায়ক স্যাডেল এবং হ্যান্ডেলবার গ্রিপ।