স্পোর্টস বাইক সেগমেন্টে Kawasaki লঞ্চ করলো 2021 Ninja 300 BS6

kawasaki-2021-ninja-300-bs6-launched-in-india-at-price-rs-3-18-lakh-specs

জল্পনার অবসান ঘটিয়ে কাওয়াসাকি (Kawasaki) অবশেষে আজ ভারতে Ninja 300 মোটরবাইকের BS6 ভার্সন লঞ্চ করলো। আন্দাজ সঠিক প্রমাণিত করেই নতুন 2021 Ninja 300 BS6-এর দাম শুরু হচ্ছে ৩.১৮ লক্ষ টাকা থেকে। প্রসঙ্গত BS4 মডেলটি ভারতে বিক্রি হতো ২.৯৮ লক্ষ টাকায়। সুতারাং পূর্ববর্তী মডেলের তুলনায় নতুন মডেলটি কিনতে গেলে অতিরিক্ত ২০ হাজার টাকা খরচ করতে হবে। Ninja 300 BS4 ভারতে কাওয়াসাকির সবচেয়ে বেশী বিক্রীত বাইক হওয়ার পাশাপাশি স্পোর্টস বাইক সেগমেন্টে অন্যতম জনপ্রিয় মডেল হিসেবে পরিচিত ছিল। BS6 ভার্সনের সাথেও সেই একই সাফল্যের পুনরাবৃত্তি করার ব্যাপারে কাওয়াসাকি আশাবাদী।

2021 Ninja 300 BS6 মোটরবাইকে উল্লেখযোগ্য কোনো পরিবর্তন না থাকার বিষয়ে আমরা আগেই জানিয়েছিলাম। পূর্ববর্তী মডেলের ন্যায় BS6 ভার্সনেও একই ডিজাইন থাকছে। যদি কিছু সংশোধন হয়ে থাকে সেটা হয়েছে বাইকের ২৯৬ সিসি-র প্যারালাল টুইন ইঞ্জিনে। BS6 মাপকাঠি মেনে ইঞ্জিন আপগ্রেড হলেও BS4 মডেলের মতোই এটি পাওয়ার এবং টর্ক আউটপুট দেবে। অর্থাৎ, পাওয়ার হ্রাস বা বৃদ্ধি কোনোটাই নতুন মডেলে দেখতে পাওয়া যাবে না। যার অর্থ এটি আগের মতোই ৩৮.৪ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন করতে পারবে। বাইকে সিক্স-স্পিড গিয়ারবক্সের সহ থাকবে অ্যাসিস্ট এবং স্লিপার ক্লাচ।

কাওয়াসাকি নিনজা ৩০০ বিএস৬ মোটরবাইকটি তিনটি কালার অপশনে কেনা যাবে- লাইম গ্রিন/ইবোনি, ইবোনি, এবং KRT (Kawasaki Racing Team) গ্রাফিক্সের সঙ্গে লাইম গ্রিন। KRT গ্রাফিক্সে মূলত লাইম গ্রিন, হোয়াইট, এবং ব্ল্যাক কালারের সংমিশ্রণ রয়েছে। এছাড়াও, এই কালার স্কিমে বাইকের শরীর জুড়ে রেড হাইলাইট চোখে পড়বে।

স্টাইলের পাশাপাশি হার্ডওয়্যারের ক্ষেত্রেও নিনজা ৩০০ বিএস-৬ তার বিএস-৪ ভার্সনের সাথে অভিন্ন। বাইকটির সামনে টুইন-পড হেটলাইট, সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এগজস্ট পাইপের ওপর ক্রোম হিটশিল্ড রয়েছে। মোটরবাইকের সামনের অংশে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে। এছাড়াও বাইকটির দু’চাকাতে সিঙ্গেল ডিস্ক ব্রেক দেখা যাবে, সঙ্গে থাকবে ডুয়াল-চ্যানেল এবিএস।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন