প্রতি ঘণ্টায় ছুটবে ১২০ কিমি, Kabira Mobility লঞ্চ করলো KM3000 ও KM4000 ইলেকট্রিক মোটরবাইক

km3000-km4000-electric-bike-launched-price-in-india-rs-136990

ঘোষণা হয়েছিল আগেই, সেই অনুযায়ী, Kabira Mobility (কাবিরা মোবিলিটি) ভারতে দুটি শক্তিশালী বৈদ্যুতিন মোটরসাইকেল নিয়ে হাজির হয়েছে। কোম্পানির তরফে KM 3000 ফুল ফেয়ারিং ডিজাইনের ইলেকট্রিক স্পোর্টস বাইক ও KM 4000 ই-স্ট্রিট বাইক হিসেবে লঞ্চ করা হয়েছে। বৈদ্যুতিন শক্তি দ্বারা চালিত হলেও মোটরসাইকেল দুটি আইসিই (ইন্টারনাল কম্বাশান ইঞ্জিন) বাইকের সমকক্ষ স্টাইল ও পারফরম্যান্স অফার করবে। ভারতের বাজারে KM 4000 এখনও পর্যন্ত সবচেয়ে দ্রুততম ইলেকট্রিক বাইক বলে ভারতীয় সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে।

Kabira Mobility KM 3000 ইলেকট্রিক বাইকের স্পেসিফিকেশন

কেএম ৩০০০ বৈদ্যুতিন মোটরসাইকেলে দেওয়া হয়েছে ৩.৫ kW মোটর এবং ৪ kWh ব্যাটারি প্যাক। মোটরটির সর্বাধিক পাওয়ার আউটপুট ৬ কিলোওয়াট। ই-বাইকটির সর্বোচ্চ গতিবেগ ১০০ কিমি/ঘন্টা এবং ৩.৩ সেকেন্ডে এটি ০-৪০ কিমি/ঘন্টা গতিবেগ তুলতে সক্ষম। ফুল চার্জে ইকো মোডে চালালে এটি ১২০ কিমি রাইডিং রেঞ্জ দেবে। অপরদিকে সিটি ও স্পোর্টস মোডে এটি যথাক্রমে ৯৫ কিমি ও ৬০ কিমি পর্যন্ত চলতে পারবে।

চার্জিং স্পেসিফিকেশনও মোডের সাথে সাথে পরিবর্তিত হবে। ০-৮০ শতাংশ ইকো চার্জ হতে এটি সময় নেবে ২ ঘন্টা ৫০ মিনিট, ০-১০০ শতাংশ হতে ৬ ঘন্টা ৩০ মিনিট এবং মাত্র ৫০ মিনিটেই বুস্ট চার্জিংয়ের মাধ্যমে ব্যাটারি ফুলচার্জ করা যাবে। সিবিএস ব্রেকিং সিস্টেমের সাথে বৈদ্যুতিন মোটরসাইকেলটির সামনে ও পিছনে সিঙ্গেল ডিস্ক মিলবে। কেএম ৩০০০-র কার্ব ওয়েট ১৩৮ কেজি, সিটের উচ্চতা ৮৩০ মিমি, এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিমি।

Kabira Mobility KM 4000 ইলেকট্রিক বাইকের স্পেসিফিকেশন

কেএম ৪০০০ বৈদ্যুতিন মোটরসাইকেলে ৬ kW মোটর এবং ৪.৫ kWh ব্যাটারি প্যাক ব্যবহৃত হয়েছে। মোটরটি সর্বাধিক ৮ kW পাওয়ার জেনারেট করতে সক্ষম। ই-বাইকটির সর্বোচ্চ গতিবেগ ১২০ কিমি/ঘন্টা এবং ৩.১ সেকেন্ডে এটি ০-৪০ কিমি/ঘন্টা গতিবেগ তুলতে পারে। ফুল চার্জ দেওয়ার পর  ইকো মোডে চালালে এটি ১৫০ কিমি রাইডিং রেঞ্জ দেবে। অপরদিকে সিটি ও স্পোর্টস মোডে এটি যথাক্রমে ১১০ কিমি ও ৯০ কিমি পর্যন্ত চালানো যাবে।

কেএম ৩০০০-র মতো এখানে একই চার্জিং স্পেসিফিকেশন উপলব্ধ হবে। সিবিএস ব্রেকিং সিস্টেমের সাথে বৈদ্যুতিন মোটরসাইকেলটির সামনে ডুয়াল ডিস্ক ও পিছনে সিঙ্গেল ডিস্ক দেওয়া হয়েছে। কেএম ৪০০০-র কার্ব ওয়েট ১৪৭ কেজি, সিটের উচ্চতা ৮০০ মিমি, এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২০০ মিমি।

KM 3000 এবং KM 4000 ইলেকট্রিক বাইকের ফিচার এবং দাম

কাবিরা মোবিলিটির কেএম ৩০০০ এবং কেএম  ৪০০০ ইলেকট্রিক মোটরবাইকে IP67 রেটিংযুক্ত DeltaEV BLDC হাব মোটর এবং IP65 রেটেড DeltaEV স্মার্ট কন্ট্রোলার ব্যবহার করা হয়েছে‌। স্থায়িত্ব উন্নীত করার লক্ষ্যে মোটরে ডুয়াল সেন্সর এবং টেম্পারেচর সেন্সর রাখা হয়েছে৷ এদের অন্যান্য ফিচারের মধ্যে পাবেন স্মার্ট ড্যাশবোর্ড, ৪৫০ নিটস ব্রাইটনেস, ফায়ারপ্রুফ ব্যাটারি প্যাক, স্মার্ট রাইডিং মোডস এবং মোবাইল অ্যাপ কানেক্টিভিটি। সর্বোচ্চ পারফরম্যান্স দেওয়ার জন্য ডিজাইন করা এই দুটি ই-মোটরসাইকেল ইউনিভার্সাল ২ চার্জার এবং এলইপি (লিথিয়াম আয়ন) ব্যাটারি প্যাক ব্যবহার হয়েছে। কেএম ৩০০০-র লঞ্চ প্রাইস ১,২৬,৯৯০ টাকা (এক্স-শোরুম, গোয়া) এবং কেএম  ৪০০০-এর দাম রাখা হয়েছে ১,৩৬,৯৯০ টাকা (এক্স-শোরুম, গোয়া)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন