মোটোরোলার নয়া চমক Moto G54 5G, সুন্দর ছবি তোলার জন্য থাকছে অত্যাধুনিক ক্যামেরা

মোটোরোলা (Motorola) তাদের Moto G-সিরিজের অধীনে একটি নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন লঞ্চের পরিকল্পনা করছে। যা Moto G54 নামে বাজারে আসতে পারে। সংস্থার তরফে ডিভাইসটির সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু প্রকাশ না হলেও, Moto G54-এর স্পেসিফিকেশন এবং কালার ভ্যারিয়েন্ট সহ একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে।

Motorola G54-এর স্পেসিফিকেশন এবং ফিচার ফাঁস

দ্য টেক আউটলুক দাবি করেছে, মোটোরোলার আসন্ন মোটো জি৫৪ মডেলকে ক্যানকাম ৫জি (Cancum 5G) বলে ডাকা হচ্ছে। এটি একটি কোডনেম যা কোম্পানিরা বিকাশের পর্যায়ে থাকা পণ্য এবং পরিষেবার জন্য ব্যবহার করে। এই কোডনেমটি ইঙ্গিত করে করে যে মোটোরোলা জি৫৪ একটি ৫জি স্মার্টফোন হবে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, আসন্ন স্মার্টফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও সহ ৬.৫ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। মোটোরোলা জি৫৪-এর ডিসপ্লের ওপরে একটি পাঞ্চ-হোল কাটআউট থাকবে, যেমনটা মোটোরোলার লেটেস্ট স্মার্টফোনগুলিতে দেখা যায়। এই হ্যান্ডসেটে ব্যবহৃত প্রসেসর সম্পর্কে এখনও কোন তথ্য সামনে আসেনি। তবে, এটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ সহ একাধিক কনফিগারেশনে মিলবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত সম্প্রসারণ করাও যাবে।

ফটোগ্রাফির জন্য, Motorola G54-এ ৫০ মেগাপিক্সেলের কোয়াড পিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) এবং ম্যাক্রো ভিশন, নাইট ভিশন, পোর্ট্রেট মোড ও লং এক্সপোজার সহ বিভিন্ন ক্যামেরা মোড সাপোর্ট করবে। গ্রুপ ফটো অপ্টিমাইজ করার জন্য একটি ফেস রিটাচ ফিচার থাকবে। আর ফোনের সামনে পাঞ্চ-হোল কাটআউটের ভিতরে একটি ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে বলে জানা গেছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola G54-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। ব্যাটারি ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। গুগল অ্যান্ড্রয়েড ১৪ স্টেবল বিল্ডটি চালু করার আগে ফোনটি লঞ্চ হলে, এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

এছাড়া ফাঁস হওয়া রেন্ডার প্রকাশ করেছে যে, Motorola G54-এর ডানদিকে ভলিউম রকার এবং পাওয়ার বাটনটি অবস্থান করবে। সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়ার বাটনে এম্বেড করা থাকবে। অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে জল-প্রতিরোধী ডিজাইন এবং ডলবি অ্যাটমস এবং মটো স্প্যাশিয়াল সাউন্ড সহ বড় স্টেরিও স্পিকার। Motorola G54 অ্যামব্রোসিয়া, ব্যালাড ব্লু, করোনেট ব্লু এবং আউটার স্পেস কালার অপশনে উপলব্ধ হবে। তবে Motorola G54-এর দাম এবং লঞ্চের তারিখ সম্পর্কে এখনও কোনও তথ্য সামনে আসেনি।