শক্তিশালী প্রসেসরের আশা খতম, Exynos চিপ দিয়ে Samsung Galaxy M54 5G লঞ্চ হবে

Samsung Galaxy M54 5G Appears Geekbench

স্যামসাং খুব শীঘ্রই তাদের M-সিরিজের অধীনে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যা Samsung Galaxy M54 5G নামে আত্মপ্রকাশ করবে। এই হ্যান্ডসেটটি গত এপ্রিলে লঞ্চ হওয়া Galaxy M53 5G-এর উত্তরসূরি হিসেবে আসবে। গত মাসে আপকামিং M54-এর সম্পূর্ণ স্পেসিফিকেশনের তালিকা এবং রেন্ডার অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন এই স্যামসাং ফোনটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে স্পট করা গেছে। যথারীতি, বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মটি ডিভাইসটির কিছু মূল বৈশিষ্ট্যও প্রকাশ করেছে। চলুন এগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M54 5G-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

SM-M546B মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এম৫৪ ৫জি ফোনটি বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চে তালিকাভুক্ত হয়েছে। প্রসঙ্গত, এর আগে একটি লিক থেকে জানা গিয়েছিল যে, গ্যালাক্সি এম সিরিজের এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর দ্বারা চালিত হবে। তবে গিকবেঞ্চ তালিকা অনুসারে, গ্যালাক্সি এম৫৪-এ ব্যবহৃত মাদারবোর্ডটির কোডনাম ‘s5e8835’ যা নির্দেশ করে যে এটি স্যামসাংয়ের এক্সিনস চিপ হতে পারে।

শোনা যাচ্ছে, স্যামসাং কিছু দিনের মধ্যেই নতুন এক্সিনস প্রসেসর, সম্ভবত মিড-রেঞ্জ এক্সিনস ১৩৮০ চিপটি লঞ্চ করবে। গিকবেঞ্চের তালিকায় উল্লেখ করা হয়েছে যে, গ্যালাক্সি এম৫৪ ৫জি-এর অক্টা-কোর মোবাইল প্ল্যাটফর্মে ২.৪ গিগাহার্টজে রান করা চারটি কোর এবং ২.০ গিগাহার্টজ ক্লক স্পিডের চারটি কোর অন্তর্ভুক্ত রয়েছে। আর এটি গ্রাফিক্সের জন্য মালি-জি৬৮ জিপিইউ-এর সাথে যুক্ত।

এছাড়া, গ্যালাক্সি এম৫৪ ৫জি-তে ৮ জিবি র‍্যাম পাওয়া যাবে বলেও তালিকা থেকে জানা গেছে। যদিও, আশা করা যায় লঞ্চের সময় আরও কনফিগারেশন বাজারে আসতে পারে। আসন্ন ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.০ (OneUI 5.0) কাস্টম স্কিনে চলবে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, এম৫৪ ৫জি গিকবেঞ্চ ৫-এর সিঙ্গেল-কোর টেস্টে ৭৫০ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২,৬৯৬ পয়েন্ট স্কোর করেছে।

উল্লেখ্য, এখনও পর্যন্ত বিভিন্ন রিপোর্ট এবং সূত্র মারফৎ সামনে আসা তথ্যের ওপর ভিত্তি করে বলা যায়, নতুন Galaxy M54 5G-তে ৬.৬৭ ইঞ্চির এস-অ্যামোলেড (sAMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এই স্ক্রিনটির ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, ফোনটির রিয়ার প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত থাকবে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি দেখা যাবে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy M54 5G ফোনে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে বলে জানা গেছে।