পিছনে চারটি ক্যামেরা সহ একদিন পরেই লঞ্চ হচ্ছে Motorola Edge S

motorola-edge-s-poster-reveal-quad-camera-color-variants-ahead-of-launch

আর একদিন পরেই চীনের মার্কেটে লঞ্চ হবে Motorola Edge S। এই ফোনটি কোয়ালকমের সদ্য লঞ্চ করা স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের প্রথম ফোন হবে। যদিও কোম্পানি আসন্ন ফোনটি সম্পর্কে বিশেষ কিছু জানায়নি। তবে আজ মোটোরোলা এজ এস এর ছবি সহ স্পেসিফিকেশন ইন্টারনেটে ফাঁস হল। এই ছবিতে দেখা গেছে ফোনটির পিছনে থাকবে কোয়াড ক্যামেরা সেটআপ। পাশাপাশি Motorola Edge S ফোনটি স্কাই (Sky) ও বেরিল (Beryl) কালারে আসবে বলে মনে হচ্ছে।

ছবি ক্রেডিট -Ankit

টিপ্সটার Ankit(@TechnoAnkit1) চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo তে মোটোরোলা এজ এস এর মার্কেটিং টিজার খুঁজে পেয়েছেন। ওই টিজারগুলিতে ফোনটি ২৬ জানুয়ারি স্থানীয় সময় সন্ধ্যা ৭:৩০ মিনিটে (ভারতীয় সময় বিকাল ৫ টা) লঞ্চ হবে বলে জানানো হয়েছে। পাশাপাশি ফোনটি যে কোয়াড রিয়ার ক্যামেরার সাথে আসবে সেও টিজারগুলি নিশ্চিত করেছে। এই ক্যামেরাগুলি ২x২ শেপে সজ্জিত থাকবে।

আবার এই টিজারে Motorola Edge S কে হোয়াইট ও ব্লু কালারে দেখা গেছে। মনে করা হচ্ছে এই কালার ভ্যারিয়েন্ট দুটির নাম হবে স্কাই (সাইনিং হোয়াইট/সিলভার) ও বেরিল (ব্লু)। এদিকে টিজারে ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা যায়নি। সেক্ষত্রে এর পাওয়ার বাটন বা ডিসপ্লের মধ্যে এই সেন্সর থাকতে পারে।

চীনের রিটেল ওয়েবসাইট JD.com থেকে ইতিমধ্যেই মোটোরোলা এজ এস এর প্রিঅর্ডার শুরু হয়েছে। ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৫২০) ডিসপ্লের সাথে আসতে পারে। এই ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ হোল। আবার এতে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম, ৮ জিবি পর্যন্ত র‌্যাম, অ্যাড্রেনো ৬৫০ জিপিইউ থাকবে।

Motorola Edge S ফোনে থাকতে পারে ডুয়েল সেলফি ক্যামেরা। এই দুই ক্যামেরা হতে পারে ১৬ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল সেন্সর। আবার এতে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল OmniVision সেন্সর। অন্য তিনটি সেন্সর হতে পারে ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে, যার সাথে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।