Realme Narzo 10A নাকি Redmi 8 : ৮ হাজার টাকার রেঞ্জে কোন মোবাইলটি বেস্ট

এই সোমবার রিয়েলমি ভারতে এনেছে তাদের নতুন নারজো সিরিজ। এই সিরিজে দুটি ফোন আছে Realme Narzo 10 এবং Realme Narzo 10A। এই সিরিজের লো এন্ড মডেল হল রিয়েলমি নারজো ১০ এ। কোম্পানি একে ৯ হাজার টাকার কমে লঞ্চ করেছে। এদিকে প্রায় একই দামে রেডমি বাজারে এনেছিল Redmi 8 কে । তো আসুন দেখে নিই Realme Narzo 10A নাকি Redmi 8, কে অফার করে সস্তায় সব থেকে সেরা ফিচার।

Realme Narzo 10A vs Redmi 8 : দাম

রিয়েলমি নারজো ১০ এ এর দাম ৮,৪৯৯ টাকা। এই দাম ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের।

ভারতে রেডমি ৮ এর দাম শুরু হয়েছে ৭,৯৯৯ টাকা থেকে। এই দাম ফোনটির ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের। আবার ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৮,৯৯৯ টাকা। 

Realme Narzo 10A vs Redmi 8 : ডিসপ্লে ও ডিজাইন

রিয়েলমি নারজো ১০ এ ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ৭২০ x ১৬০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। মিনি ড্রপ নচ স্টাইলের এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৮৯.৮ পার্সেন্ট। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে গরিলা গ্লাস ৩ প্রটেকশন আছে।

রেডমি ৮ ফোনে ৬.২২ এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ৭২০ x ১৫২৯ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯:৯। রেডমি ৭ এর মতো এই ফোনে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে ডিজাইন আছে। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে গরিলা গ্লাস প্রটেকশন আছে।

Realme Narzo 10A vs Redmi 8 : প্রসেসর ও অপারেটিং সিস্টেম

এই ফোনে কোম্পনি মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর ব্যবহার করেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই এ চলে।

রেডমি ৮ ফোনে পাবেন অক্টা কোর স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর। এতে অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড এমআইইউআই ১০ অপারেটিং সিস্টেম আছে।

Realme Narzo 10A vs Redmi 8 : ক্যামেরা

ফটোগ্রাফির জন্য রিয়েলমি নারজো ১০ এ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এর প্রধান ক্যামেরা ১২ মেগাপিক্সেল। অন্য ক্যামেরা দুটি হল পোর্ট্রেট ইমেজের জন্য ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ভিডিও কল ও সেলফির জন্য এতে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। ক্যামেরায় ৩০ এফপিএস এ ১০৮০ পি ভিডিও শুট করা যাবে।

রেডমি ৮ ফোনটি পিছনে দুটি ক্যামেরা পাবেন। যার প্রাইমারি ক্যামেরা সোনি IMX363 সেন্সরের সাথে ১২ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হলো ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।

Realme Narzo 10A vs Redmi 8 : ব্যাটারি ও চার্জিং

রিয়েলমি নারজো ১০ এ ফোনে ওটিজি রিভার্স চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য এতে পাওয়া যাবে ইউএসবি টাইপ সি পোর্ট।

রেডমি ৮ ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যদিও ফোনের বক্সে ১০ ওয়াটের চার্জার পাবেন। চার্জিংয়ের জন্য এতে পাওয়া যাবে ইউএসবি টাইপ সি পোর্ট।