চলতি বছরের প্রথম প্রান্তিকে লঞ্চ হবে Realme Race Pro এবং Realme X9 Pro

realme-race-pro-x9-pro-launch-date-tipped-q1-2021-specifications

বিগত দু-তিন মাস ধরেই শোনা যাচ্ছে জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা Realme, বেশ কয়েকটি নতুন হ্যান্ডসেটের ওপর কাজ করছে। যাদের মধ্যে আছে Realme Race এবং Realme X9-এর মত প্রিমিয়াম ফোনগুলির নাম; চলতি বছরেই ফোনগুলি বাজারে পা রাখতে পারে। তবে সাম্প্রতিক রিপোর্ট বলছে, চীনা সংস্থাটি উল্লিখিত ফোন দুটির পাশাপাশি এগুলির ‘প্রো’ সংস্করণের ওপরেও কাজ করছে। যার ফলে খুব শীঘ্রই প্রকাশ্যে আসতে পারে Realme Race Pro ও Realme X9 Pro ডিভাইসদুটি। ইতিমধ্যে এই হ্যান্ডসেট দুটির সম্ভাব্য স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়েছে। রিপোর্টে দাবি করা হয়েছে ফোন দুটিকে বছরের প্রথম প্রান্তিকের মধ্যেই লঞ্চ করা হবে। আসুন, রিয়েলমি রেস প্রো এবং রিয়েলমি এক্স৯ প্রো-এর সম্ভাব্য ফিচার সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Realme Race Pro-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

রিপোর্ট অনুযায়ী, Realme Race Pro নামের এই প্রিমিয়াম ফোনটিতে ৬.৮ ইঞ্চির ওলেড ডিসপ্লে দেখা যাবে – যাতে ১,৪৪০×৩,২০০ পিক্সেল স্ক্রিন রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১৬০ হার্টজ রিফ্রেশ রেট থাকবে। এটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক Realme UI 2.0 কাস্টম স্কিনে চলবে বলে জানা গেছে। এছাড়াও ফোনটিতে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৮৮ এসওসি (সার্কিট অন চিপ) প্রসেসর থাকবে। নেটদুনিয়ায় ফাঁস হওয়া তথ্য দেখে আশা করা হচ্ছে এটি ১২ জিবি র‌্যাম সহ আসবে; সেক্ষেত্রে মডেলটি ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ আসতে পারে।

অন্যান্য ফিচারের কথা বললে, Realme Race Pro ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি এবং ১২৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা পাওয়া যেতে পারে। তদুপরি, এই হাই-এন্ড ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে যেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং দুটি ১৩ মেগাপিক্সেলের সেন্সর দেখা যাবে।

Realme X9 Pro-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

রিয়েলমির অন্য ফোনটি অর্থাৎ Realme X9 Pro-তে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি+ ওলেড ডিসপ্লে (রেজোলিউশন ১,০৮০×২,৪০০ পিক্সেল) থাকবে, যেটি ২০:৯ আসপেক্ট রেশিও এবং ১২০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট অফার করবে। এই ফোনটিও অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক Realme UI 2.0-তে চলবে বলে আশা করা হচ্ছে। আবার স্মার্টফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ এসওসি চিপসেট দ্বারা চালিত হতে পারে এবং এতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম থাকতে পারে। মনে করা হচ্ছে, এটি ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ আসবে।

অন্যদিকে Realme X9 Pro-তেও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে, যার ছবির গুণমান Realme Race Pro-কে ছাড়িয়ে যাবে। এক্ষেত্রে ফোনটিতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং দুটি সহকারী ১৩ মেগাপিক্সেল রেজোলিউশন যুক্ত সেন্সর সমন্বিত থাকতে পারে। এছাড়া এটিতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা থাকতে পারে, যেখানে ব্যাটারি ক্যাপাসিটি হবে ৪,৫০০ এমএএইচ।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.