দেখলে চোখ জুড়িয়ে যাবে, মডার্ন প্রযুক্তি-সহ রেট্রো ডিজাইন, নতুন Triumph Thruxton RS লঞ্চ হল

Updated on:

বিশ্বের আইকনিক ক্যাফে রেসার বাইকগুলির মধ্যে অন্যতম ব্রিটিশ প্রিমিয়াম টু-হুইলার ব্র্যান্ড Triumph এর Thruxton RS। সংস্থার মর্ডান ক্লাসিক রেঞ্জ মানেই রেট্রো ডিজাইন আর আধুনিক প্রযুক্তির সংমিশ্রণ‌। আর Thruxton RS মডেলটির ক্ষেত্রেও তার ব্যতীক্রম নেই। Triumph এবার আর্ন্তজাতিক বাজারে ক্যাফে রেসার স্টাইলের বাইকটির 2023 সংস্করণ লঞ্চ করল। আপডেটেড মডেলটি ভারতেও আসবে বলে আশা করা যায়।

নয়া অবতারে Triumph Thruxton RS দুটি নতুন রঙ পেয়েছে – কম্পিটিশন গ্রিন এবং সিলভার আইস। আবার পুরনো জেট ব্ল্যাক কালার অপশনও রাখা হয়েছে৷ এই নতুন রঙে ডুয়েল টোন ফুয়েল ট্যাঙ্ক এবং সিট কাউল-সহ সোনালী রঙের গ্রাফিক্স দেখা যাবে। এতে মাড গার্ড, হেডলাইটের বর্ধিত অংশ ও সাইট প্যানেলে জেট ব্ল্যাক রঙের আস্তরণ চোখে পড়ে। যদিও ফর্ক প্রোটেক্টরে ম্যাট সিলভার আইস রঙে ব্যবহার করা হয়েছে।

উল্লেখ্য, নতুন রং সংযোজন ছাড়া Triumph এই বাইকে আর কোনোরূপ পরিবর্তন করেনি। আগের মতই ১২০০ সিসির, লিকুইড কুল্ড,আট ভালভ যুক্ত প্যারালাল টুইন ইঞ্জিন দ্বারা পরিচালিত বাইকটি। যা ৭৫০০ আরপিএম গতিতে ১০৩ এইচপি ক্ষমতা ও  ৪,২৫০ আরপিএম গতিতে ১১২ এনএম টর্ক উৎপন্ন করে। ৬ স্পিড ট্রান্সমিশনের পাশাপাশি মাল্টিপ্লেট অ্যাসিস্ট ক্লাচ রয়েছে।

2023 Triumph Thruxton RS-এর ৩২ স্পোকযুক্ত চাকা দু’টির ব্যাস ১৭ইঞ্চি। সামনের চাকায় ১২০ সেকশনের টায়ার থাকলেও পিছনের চাকায় তা ১৬০ সেকশনের। সাসপেনশনের জন্য সামনে ৪৩ মিমি সোয়া বিগ পিস্টন ফর্ক (BPF) ও পিছনে পিগিব্যাক রিজার্ভার যুক্ত অহলিন-এর টুইন শক অ্যাবজর্ভার দেওয়া হয়েছে। ব্রেকিং সিস্টেম হিসেবে সামনের ও পিছনের চাকায় যথাক্রমে ৩১০ মিমি ও ২২০ মিমির ডিস্ক ব্যবহার করা হয়েছে।

এছাড়াও, রাইডারের সেফটির জন্য ডুয়েল চ্যানেল এবিএস, ট্র্যাকশন কন্ট্রোল, এবং রাইডিং মোডস (রেন, রোড, স্পোর্ট)। বাইকটির দাম রাখা হয়েছে ১৭,১৪৫ ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৩.৭ লাখ টাকার সমান৷ সংস্থার মডার্ন ক্ল্যাসিক রেঞ্জের অন্যান্য মডেলের সাথে ভারতে আসতে পারে এটি।

সঙ্গে থাকুন ➥