Alliance Broadband: অ্যালায়েন্স লঞ্চ করল সবচেয়ে সস্তা ব্রডব্যান্ড প্ল্যান, হাই-স্পিড ইন্টারনেট সহ মিলবে ওটিটি বেনিফিট

হালফিলে কলকাতায় বসবাসকারীদের জন্য Alliance Broadband একাধিক ওটিটি বেনিফিটসহ একটি এন্ট্রি-লেভেল ৪০ এমবিপিএস ব্রডব্যান্ড প্ল্যান নিয়ে হাজির হয়েছে

Alliance Broadband Rs 425 Plan

সারা ভারতে বহু বছর ধরে সক্রিয়ভাবে ইন্টারনেট প্ল্যান অফার করে আসছে Alliance Broadband। সাশ্রয়ী মূল্যে বিভিন্ন ধরনের কার্যকরী প্ল্যান প্রদান করার জন্য সংস্থাটি বিশেষভাবে জনপ্রিয়। তদুপরি, এই প্ল্যানগুলির মারফত কোম্পানিটি তার ব্যবহারকারীদের একাধিক ওভার-দ্য-টপ বা ওটিটি (OTT) বেনিফিটও প্রদান করে। সেক্ষেত্রে আপনি যদি কলকাতার বাসিন্দা হন এবং বর্তমানে সংস্থার একটি সাশ্রয়ী মূল্যের কার্যকর ব্রডব্যান্ড প্ল্যানের সন্ধানে থাকেন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনার বেশ কাজে আসবে। আসলে হালফিলে কলকাতায় বসবাসকারীদের জন্য Alliance Broadband একাধিক ওটিটি বেনিফিটসহ একটি এন্ট্রি-লেভেল ৪০ এমবিপিএস ব্রডব্যান্ড প্ল্যান নিয়ে হাজির হয়েছে। আসুন, প্ল্যানটির সম্পর্কে একটু বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Alliance Broadband-এর ৪০ এমবিপিএস প্ল্যান

অ্যালায়েন্স তাদের এন্ট্রি-লেভেল ব্রডব্যান্ড প্ল্যানটিকে “লঞ্চার” (Launcher) নামে অভিহিত করেছে। এই লঞ্চার প্ল্যানটির জন্য প্রতি মাসে খরচ পড়বে ৪২৫ টাকা এবং এটির মারফত ৪০ এমবিপিএস ইন্টারনেট স্পিড পেতে সক্ষম হবেন ইউজাররা। যদিও এই প্ল্যানে ভয়েস কলিংয়ের সুবিধা পাওয়া যাবে না, তবে গ্রাহকরা কোনো অতিরিক্ত খরচ ছাড়াই লাইভ টিভি (Live TV) এবং হাঙ্গামা (Hungama)-র অ্যাক্সেস পেতে সক্ষম হবেন। উল্লেখ্য, যদি অন্যান্য ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের ৪০ এমবিপিএস ব্রডব্যান্ড প্ল্যানগুলির ওপর নজর রাখা যায়, তাহলে দেখা যাবে যে, সেগুলির জন্য তারা প্রতি মাসে প্রায় ৫০০ টাকা চার্জ করে এবং প্ল্যানগুলিতে কোনো এক্সট্রা বেনিফিটও পাওয়া যায় না। আর এখানেই এগিয়ে রয়েছে অ্যালায়েন্স ব্রডব্যান্ডের আলোচ্য প্ল্যানটি, কারণ এটির মারফত দুটি ওটিটি বেনিফিট পেতে সক্ষম হবেন গ্রাহকরা।

Alliance Broadband-এর ৮০ এমবিপিএস প্ল্যান

প্রসঙ্গত জানিয়ে রাখি, অ্যালায়েন্স এর ঝুলিতে ১ জিবিপিএস পর্যন্ত স্পিডের ইন্টারনেট ব্রডব্যান্ড প্ল্যান মজুত রয়েছে। উল্লেখ্য, ৪০ এমবিপিএস প্ল্যানের পরে সংস্থার পোর্টফোলিওর অন্তর্গত পরবর্তী সাশ্রয়ী মূল্যের প্ল্যানটি হল ৮০ এমবিপিএস প্ল্যান। এই প্ল্যানটির নাম ‘স্ট্রিম’ (Stream) এবং এর জন্য ইউজারদের প্রতি মাসে খরচ করতে হবে ৫৫০ টাকা। বলে রাখি, এই প্ল্যানটিও শুধুমাত্র কলকাতায় বসবাসকারী গ্রাহকদের জন্য প্রযোজ্য। যদিও প্ল্যানটিতে কোনো ভয়েস কলিংয়ের সুবিধা মিলবে না, তবে এতে প্রচুর ওটিটি বেনিফিট উপলব্ধ রয়েছে। গ্রাহকরা এই প্ল্যান মারফত নিম্নোক্ত প্ল্যাটফর্মগুলির ফ্রি সাবস্ক্রিপশন পেতে সক্ষম হবেন – লাইভ টিভি, হাঙ্গামা, এপিকন (EpicON), ইরোস নাও (Eros Now), আওনেক্সট (AaoNXT), ডিসকভারি+ (Discovery+) এবং শেমারুমি (ShemarooMe)।

দুটি প্ল্যানেই মিলবে আনলিমিটেড ডেটা

সবচেয়ে উল্লেখযোগ্য ব্যাপার হল, উপরিউক্ত দুটি প্ল্যানের ক্ষেত্রেই কোনো এফইউপি (FUP অর্থাৎ ফেয়ার ইউসেজ পলিসি) ডেটা লিমিট প্রযোজ্য নয়, অর্থাৎ ইউজাররা এগুলির মাধ্যমে আনলিমিটেড ডেটা ব্যবহার করতে সক্ষম হবেন। ফলে এগুলিকে সস্তায় পুষ্টিকর ব্রডব্যান্ড প্ল্যান বললেও খুব একটা ভুল বলা হবে না। প্রসঙ্গত জানিয়ে রাখি, কলকাতার বাসিন্দা এবং কলকাতার বাইরে বসবাসকারী গ্রাহকদের জন্য Alliance Broadband-এর ঝুলিতে একাধিক প্ল্যান মজুত রয়েছে। যদিও এই প্রতিবেদনে আমরা কলকাতায় বসবাসকারীদের জন্য প্রযোজ্য দুটি প্ল্যানের কথা বললাম, তবে যারা কলকাতার বাইরে থাকেন, তারাও সংস্থার তরফ থেকে নানাবিধ দুর্দান্ত ব্রডব্যান্ড প্ল্যান পেতে সক্ষম হবেন।