ভুয়ো খবর রুখতে নতুন দাওয়াই হোয়াটসঅ্যাপের, এক্ষুনি আপডেট করুন

আজকের যুগে হোয়াটসঅ্যাপ একে অপরের সাথে কথা বলার এক প্রধান মাধ্যম। তবে কিছু অসাধু মানুষ এই সোশ্যাল মিডিয়াকে খারাপ কাজে ব্যবহার করছে। তারা এই প্ল্যাটফর্মকে ব্যবহার করে ভুল বার্তা মানুষের মধ্যে ছড়িয়ে দিচ্ছে। আর সে কারণেই ফেসবুকের মালিকাধীন প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ ফেক নিউজ গুলো আটকাতে নতুন নতুন ফিচার তাদের প্লাটফর্মটিতে যুক্ত করছে ।

ভুয়ো খবর রুখতে হোয়াটসঅ্যাপ এবার অ্যান্ড্রয়েড এবং iOS গ্রাহকদের জন্য Frequently Forwarded ফিচার চালু করলো। এর ফলে কোনো মেসেজ পাঁচ বারের বেশি ফরওয়ার্ড করলে মেসেজের উপর ‘ফ্রীকোয়েন্টলি ফরোয়ার্ডেড’ লেবেল দেখতে পাওয়া যাবে। আপনি যদি নতুন এই ফিচারটি ব্যবহার করতে চান তবে এক্ষুনি আপনার হোয়াটসঅ্যাপটি আপডেট করে নিন।

ভুয়ো খবর ছড়ানো কমাতে এই বছরের শুরুতেই ফেসবুক অধিকৃত মেসেজিং প্ল্যাটফর্মটি ফরওয়ার্ড করা মেসেজ এর উপরে ‘forwarded’ ট্যাগটি বসাতে শুরু করে । এরপর মার্চ 2019 নাগাদ হোয়াটসঅ্যাপ গুগলের কাছে তাদের বিটা ভার্সনের জন্য নতুন একটি আপডেট সাবমিট করে, যাতে দুটি ফিচার ছিল ‘forwarding info’ এবং ‘frequently forwarded’।  এরমধ্যে ‘ফ্রীকোয়েন্টলি ফরোয়ার্ডেড’ ফিচারটি এবার স্টেবল ভার্সনে চলে এলো।

পড়ুন : যৌনতাপূর্ণ মেসেজে ফটো ফাঁস করার হুমকি পাচ্ছেন? ভুলেও এ ফাঁদে পা দেবেন না

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!