৩৫ মিনিটে হবে ফুল চার্জ, দুর্ধর্ষ ফিচার সহ লঞ্চ হল Mi 11 Pro

mi-11-pro-launched-with-ip68-rating-fast-charging-price-specifications-features

Mi 11 Ultra, Mi 11 Lite এর সঙ্গে আজ লঞ্চ হয়ে গেল Mi 11 Pro। শাওমির প্রথম IP68 রেটেড ফোন হিসেবে Mi 11 Pro-র আগমন ঘটেছে। গত ডিসেম্বরে লঞ্চ হওয়া Mi 11 ফ্ল্যাগশিপ স্মার্টফোনের তুলনায় নতুন এমআই ১১ প্রো-তে একগুচ্ছ আপগ্রেড পরিলক্ষিত হবে। সেগুলি কী কী দেখে নেওয়া যাক।

Mi 11 Pro স্মার্টফোনের স্পেসিফিকেশন ও ফিচার

ডিসপ্লে-
শাওমি এমআই ১১ আল্ট্রা ৬.৭ ইঞ্চি অ্যামোলেড কার্ভড ডিসপ্লে সহ এসেছে। যার রেজোলিউশন WQHD (৩২০০ x ১৪৪০) এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এটি HDR10+ ও ডলবি ভিশন সাপোর্ট করবে। ডিসপ্লের ওপরে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন। অ্যানালিসিস ফার্ম DislplayMate ফোনটির স্ক্রিনকে A+ রেটিং দিয়েছে। শাওমি জানিয়েছে, তারা অ্যান্টিব্যাকটেরিয়াল কোয়াড কার্ভড স্ক্রিন প্রোটেক্টরের ব্যবহার করেছে, তাই নতুন করে স্ক্রিন প্রোটেক্টরের প্রয়োজন পড়বে না।

পারফরম্যান্স-
কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সঙ্গে শাওমি এমআই ১১ আল্ট্রা-তে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ পাওয়া যাবে। ফেজ-চেঞ্জিং কুলিং সিস্টেম ফোনকে ঠান্ডা রাখতে সাহায্য করবে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৬৭ ওয়াট ওয়্যারড ও ওয়্যারলেস চর্জিংয়ের সাপোর্ট যুক্ত ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকছে। শুধু তাই নয় ১০ ওয়াট রিভার্স চার্জিংও সাপোর্ট করবে এই ফোনে। শাওমির দাবি, চার্জিং যে পদ্ধতিতে হোক না কেন শূণ্য থেকে ১০০ শতাংশ চার্জ হতে মাত্র ৩৫ মিনিট সময় লাগবে।

ক্যামেরা-
স্টান্ডার্ড এমআই ১১ এর তুলনায় শাওমি এমআই ১১ প্রো এর ক্যামেরা ডিপার্টমেন্টে বেশি আপগ্রেড লক্ষ্য করা যাবে। ট্রিপল ক্যামেরা সেটআপের প্রাইমারি ক্যামেরা হিসেবে শাওমি এই ফোনে ৫০ মেগাপিক্সেল Samsung ISOCELL GN2 সেন্সর ব্যবহার করেছে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে OIS , ৫x অপটিক্যাল জুম ও ৫০x ডিজিটাল জুম সহ ৮ মেগাপিক্সেল (এফ/৩.৪ অ্যাপারচার) পেরিস্কোপ জুম লেন্স। তৃতীয় ক্যামেরাটি হল ১৩ মেগাপিক্সেল (এফ/২.৪ অ্যাপারচার) আল্ট্রা ওয়াইড ক্যামেরা।

অন্যান্য

এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ কাস্টম স্কিনে চলবে। এতে আছে আইপি৬৮ রেটিং ও হারমান কার্ডন এর ডুয়েল স্টেরিও স্পিকার। এছাড়াও, এতে পাওয়া যাবে এনএফসি, ইনফ্রারেড ব্লাস্টার, ইউএসবি টাইপ সি পোর্ট, ওয়াইফাই ৬ই৷ ফোনটির ওজন ২০৮ গ্রাম।

Xiaomi Mi 11 Pro স্মার্টফোনের দাম ও লভ্যতা

শাওমি এমআই ১১ প্রো-র ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে যথাক্রমে ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৫,৩৫৬ টাকা), ৫,২৯৯ ইউয়ান (প্রায় ৫৮,৬৭৮ টাকা), ও ৫,৬৯৯ ইউয়ান (প্রায় ৬৩,১০৭ টাকা)। আর্ন্তজাতিক বাজারে ফোনটির লভ্যতার বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷