HomeনিউজInfinix ফেব্রুয়ারির আগেই ভারতে একজোড়া স্মার্টফোন ও ল্যাপটপ আনছে, দেখে নিন ফিচার

Infinix ফেব্রুয়ারির আগেই ভারতে একজোড়া স্মার্টফোন ও ল্যাপটপ আনছে, দেখে নিন ফিচার

ইনফিনিক্স (Infinix) চলতি মাসে ভারতে তিনটি নতুন ডিভাইস লঞ্চ করতে চলেছে৷ ব্র্যান্ডটি নিশ্চিত করেছে যে, তারা Zero Book Ultra ল্যাপটপের সাথে Infinix Note 12i 2022 এবং Zero 5G 2023 স্মার্টফোন দুটি উন্মোচন করবে। ইনফিনিক্স গত মাসেই এই ল্যাপটপটির লঞ্চ টিজার প্রকাশ করেছিল। এই তিনটি ইনফিনিক্স ডিভাইস ইতিমধ্যেই বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করেছে। ভারতীয় ভ্যারিয়েন্টগুলিও একই স্পেসিফিকেশনের সাথে আসবে বলে আশা করা হচ্ছে। আসুন তাহলে এদেশের বাজারে আসন্ন ইনফিনিক্স ল্যাপটপ এবং স্মার্টফোনগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

এদেশে আসছে তিনটি নয়া Infinix ডিভাইস

ইনফিনিক্স নোট ১২আই ২০২২-এ ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। ফটোগ্রাফির জন্য, ফোনটির ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর ও ২ মেগাপিক্সেলের সহায়ক লেন্স এবং ডিসপ্লের ওপরে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে। এই ডিভাইসটি ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সহ মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত হবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ইনফিনিক্স নোট ১২আই ২০২২-এ ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

অন্যদিকে, Infinix Zero 2023 5G-তে ৬.৭৮ ইঞ্চির ফুল-এইচডি+ এলসিডি ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ক্যামেরার ক্ষেত্রে, এই ফোনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত থাকবে৷ ডিভাইসটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর দ্বারা চালিত হবে। Infinix Zero 2023 5G ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ইনফিনিক্স হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্সওএস ১২ (XOS 12) ইউজার ইন্টারফেসে রান করবে।

অন্যদিকে, Infinix Zero Book Ultra দ্বাদশ প্রজন্মের ইন্টেল কোর আই৯ প্রসেসর দ্বারা চালিত হবে বলে নিশ্চিত করা হয়েছে। ব্র্যান্ডটি জানিয়েছে যে, তারা আকর্ষণীয় মূল্যে এই ল্যাপটপটি ভারতের বাজারে লঞ্চ করবে। Infinix Zero Book Ultra-তে থাকবে ১৫.৬ ইঞ্চির ডিসপ্লে, যা ফুলএইচডি রেজোলিউশন এবং ৪০০ নিট স্ক্রিন ব্রাইটনেস অফার করবে। এতে একটি ব্যাকলিট কীবোর্ড এবং একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

ডিভাইসটির হিঞ্জ বা কব্জায় একটি রিয়ার লাইট দেখা যাবে। Zero Book Ultra ৩২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১ টেরাবাইট এসএসডি স্টোরেজ অফার করবে এবং এতে গ্রাফিক্সের জন্য ইন্টেল আইরিশ এক্সই জিপিইউ ব্যবহার করা হবে। ইকো, ব্যালেন্স এবং ওভারবুস্ট মোডগুলির মধ্যে নির্বাচন করার জন্য একটি ফিজিক্যাল সুইচও অবস্থান করবে। ল্যাপটপটিতে হিট ডিসিপেশনের জন্য ডুয়েল ফ্যান অন্তর্ভুক্ত থাকবে। ব্যাটারি ব্যাকআপের জন্য, Infinix Zero Book Ultra ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ৭০ ওয়াট আওয়ার ব্যাটারির সাথে আসবে।

আরও পড়ুন